• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রামপালের উপজেলা নির্বাহী কর্মকর্তার মৃত্যু


বাগেরহাট প্রতিনিধি জানুয়ারি ১৭, ২০১৭, ০২:৪২ পিএম
রামপালের উপজেলা নির্বাহী কর্মকর্তার মৃত্যু

বাগেরহাট : রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজীব কুমার রায় (৩৬) মৃত্যুবরণ করেছেন। মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে (এ্যাপোলো হসপিটাল) চিকিৎসাধীন অবস্থায় রাজীব মারা যান। রাজীবের অকাল মৃত্যুতে জেলা প্রশাসন শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।

১৯৮১ সালের ১৬ সেপ্টেম্বর লালমনিরহাট জেলার আদিতমারি উপজেলার মাস্টারপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন প্রশাসনের এই কর্মকর্তা। গ্রামের বাড়িতে রাজীবের শেষকৃত্য সম্পন্ন হবে। তার স্ত্রী অনিন্দিতা রায় বিসিএস ক্যাডার। তিনি বাগেরহাটের ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। রাজিব রায় ও অনিন্দিতা রায় দম্পত্তির দুটি সন্তান রয়েছে। ছোটজনের বয়স ৬ মাস এবং বড়জনের ৪ বছর।

বাগেরহাটের জেলা প্রশাসক (ডিসি) তপন কুমার বিশ্বাস বলেন, এক মাস আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজীব কুমার রায় অসুস্থ হয়ে পড়েন। প্রথমে রাজীব স্থানীয় চিকিৎসকের কাছে গেলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান। ঢাকার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে তার কিডনী রোগ ধরা পড়ে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে রাজীব ইংরেজিতে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করে ২৭তম ব্যাচে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০০৮ সালে প্রশাসনে যোগ দেন। পরে তিনি ২০১৩ সালে অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে মাস্টার অব পাবলিক পলিসি ডিগ্রি সম্পন্ন করেন। রাজিব রায় ২০১৫ সালের ২৩ জুলাই ইউএনও হিসাবে পদোন্নতি পেয়ে বাগেরহাটের রামপালে যোগ দেন। ইউএনও হিসাবে যোগদানের আগে তিনি খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারি কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. মোমিনুর রশীদ বলেন, প্রশাসনের এই কর্মকর্তার অকাল মৃত্যুতে আমরা শোকাহত। তিনি ২০১৫ সালে পদোন্নতি পেয়ে বাগেরহাটের রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। তার সহধর্মিনী অনিন্দিতা রায়ও বাগেরহাটের ফকিরহাট উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসাবে কর্মরত আছেন। রাজীবের মরদেহ হেলিকপ্টারযোগে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে আনা হচ্ছে। সেখানে খুলনা ও বাগেরহাট প্রশাসনের পক্ষ থেকে তাকে শেষ শ্রদ্ধা জানানো হবে। পরে তার মরদেহ গ্রামের বাড়ি লালমনিরহাটের মাস্টারপাড়ায় নেয়া হবে। সেখানে তার শেষকৃত্য সম্পন্ন হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!