• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রামোসের ট্যাকলে কাবু সালাহ, বেলের গতিতে চ্যাম্পিয়ন রিয়াল


ক্রীড়া ডেস্ক মে ২৭, ২০১৮, ১১:৪২ এএম
রামোসের ট্যাকলে কাবু সালাহ, বেলের গতিতে চ্যাম্পিয়ন রিয়াল

ঢাকা: ক্রিস্টিয়ানো রোনালদো কেমন খেলেন সেটি সবার জানা। কিন্তু গত কিছু দিন ধরে মিশরীয় ফুটবলার মোহাম্মদ সালাহকে নিয়ে আলোচনা হচ্ছিল তুমুল। তাঁকে কেউ মেসি-রোনালদোর প্রতিদ্বন্দ্বীও বলছিলেন। চ্যাম্পিয়ন্স  লিগের ফাইনালে সেই সালাহর দিকে একটা চোখ সবারই ছিল। কিন্তু দূর্ভাগ্য তাঁর, সার্জিও রামোসের ট্যাকলে কাবু হয়ে মাঠ ছাড়তে হলো ম্যাচের শুরুতেই। তাই চ্যাম্পিয়ন্স লিগ দেখতে পেল না সালাহর কারিশমা।

শেষ পর্যন্ত ৩-১ গোলে জিতে হাসি মুখে চ্যাম্পিয়ন্স লিগ হাতে তুললেন রিয়াল ম্যানেজার জিনেদিন জিদান। আর চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের টানা তিন মৌসুমে জয়ের দিনে ক্লপকে সন্তুষ্ট থাকতে হলো রানার্সআপ হয়েই।

কিয়েভে এদিন চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ছিল নাটকীয়তায় পূর্ণ। প্রথমার্ধেই যে বিশ্ব ফুটবলের দুই বিখ্যাত ম্যানেজারের দুই অস্ত্র চোটে কাবু হয়ে মাঠ ছাড়বেন, তা কে জানত! এরপর গ্যারেথ বেলের দর্শনীয় জোড়া গোল। লিভারপুল গোলরক্ষকের ব্যর্থতায় আর একটি গোল করলেন করিম বেনজেমা।

এই ম্যাচের আগে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন দু’জন। লিভারপুলের সালাহ এবং রিয়াল মাদ্রিদের রোনালদো। সালাহ চোট পেয়ে বেরিয়ে গেলেন। আর রোনালদো গোল পাননি। এই দুই নায়কের জন্য তৈরি মঞ্চে দর্শনীয় দু’টি গোল করে ম্যাচের নায়ক হয়ে যান বেল। যিনি রিয়ালের প্রথম দলে সুযোগই পাননি চ্যাম্পিয়ন্স লিগের গত কয়েকটি ম্যাচে।

সালাহ বেরিয়ে যাওয়ার পাঁচ মিনিটের মধ্যেই পায়ের পেশিতে চোট পেয়ে বেরিয়ে গেলেন রিয়াল রাইট ব্যাক ড্যানি কার্ভাহাল। প্রথমার্ধ গোলশূন্য থাকার পরে দ্বিতীয়ার্ধে খেলা শুরু হতেই গোল করে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দিয়েছিলেন বেনজেমা। কিন্তু রিয়াল সমর্থকদের সেই গোলের আনন্দ মিলিয়ে যাওয়ার আগেই লিভারপুলের হয়ে সমতা ফেরান সাদিও মানে। তার পরই বেল নেমে গোল করলেন দর্শনীয় ব্যাকভলিতে। তাঁর অপর গোল দূরপাল্লার শটে।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!