• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাশিয়া বিশ্বকাপে উড়ছে বাংলাদেশের পতাকা


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০১৮, ০৬:০৫ পিএম
রাশিয়া বিশ্বকাপে উড়ছে বাংলাদেশের পতাকা

ঢাকা: আপাতত ফুটবলের বিশ্বকাপে খেলার আশা নেই বাংলাদেশের। সামনে সম্ভাবনা আছে না নেই সেই তর্কেও যাচ্ছি না। অবশ্য বিশ্বকাপের ২১তম আসরে ফিফার মেম্বার্স অ্যাসোসিয়েশন কমিটির নির্বাচিত সদস্য মাহফুজা আক্তার কিরণ প্রতিনিধিত্ব করছেন লাল সবুজের পতাকার। বিশ্বকাপের সব ভেন্যুর পর্যবেক্ষকের দায়িত্বও পালন করছে বাংলাদেশের এই নারী ফুটবল সংগঠক। কিন্তু এসব কিছু ছাপিয়ে লাল সবুজ পতাকা উড়ছে বিশ্বকাপ ভেন্যুতে!

শুক্রবার (২২ জুন) সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে ম্যাচ হচ্ছে ব্রাজিল-কোস্টারিকার। দুরন্ত ফুটবল খেলছে দুই দল। হঠাৎ চোখে পড়ল ব্রাজিলের গোলপোস্টের ঠিক পেছনে বাংলাদেশের পতাকা টানানো। বুকটা গর্বে ফুলে উঠল। লাল-সবুজের এই পতাকা কে টানাল হলুদ সাগরে! খোঁজ নিয়ে জানা গেল, ফিফার ডোপিং কন্ট্রোল বিভাগে দায়িত্বরত বাংলাদেশি ডাক্তার মোহাম্মদ আবদুল মতিন লাগিয়েছেন এই পতাকা। তিনি বলেন, ‘আমি দেশের পতাকা সবাইকে দেখানোর জন্যই এখানে টানিয়েছি।’

ব্রাজিল কিংবা আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাংলাদেশে মাতামাতি আছেই। এমন মাতামাতি সারা দুনিয়াতেই আছে। লাল-সবুজের পতাকার এই উপস্থিতি ছিল সত্যিই অসাধারণ। অবশ্য গ্যালারিতে আরও অনেকেই ছিল বাংলাদেশের। মস্কো থেকে খেলা দেখতে এসেছিলেন বাবু সাইদুর রহমান। তিনি জানালেন, আমি কেবল ব্রাজিলের ম্যাচটা দেখতেই এতদূর থেকে এসেছি। এমনই আরও কত ব্রাজিল সমর্থক যে দুনিয়ার নানা প্রান্ত থেকে ছুটে এসেছে সেন্ট পিটার্সবার্গে!

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!