• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রাশিয়া বিশ্বকাপে সবার আগে নেইমারের ব্রাজিল!


ক্রীড়া ডেস্ক মার্চ ২৯, ২০১৭, ১০:৫০ এএম
রাশিয়া বিশ্বকাপে সবার আগে নেইমারের ব্রাজিল!

ঢাকা : গত বছরের সেই মার্চে অধিনায়কের আর্মব্যান্ড পড়েছিলেন ব্রাজিল তারকা নেইমার। দীর্ঘ বিরতি দিয়ে বুধবার প্যারাগুয়ের বিপক্ষে সেই ভূমিকায় নেমেই আলো ছড়ালেন। বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে প্যারাগুয়েকে ৩-০ গোলে হারিয়েছে তার দল।

বাংলাদেশ সময় বুধবার সকালে সাও পাওলোর করিন্থিয়ান্স অ্যারেনায় ৩-০ গোলে জেতে ব্রাজিল। তিতের অধীনে টানা নয়টি ম্যাচ জিতল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। নেইমার আর ফিলিপে কৌতিনিয়োর নৈপুণ্যে প্যারাগুয়েকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপ বলতে গেলে নিশ্চিত করে ফেলেছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। আনুষ্ঠানিকতা বাকি কেবল কাগজে-কলমে। সাও পাওলোতে ক্যারিয়ারের ৫২তম গোল করেছেন ব্রাজিল অধিনায়ক নেইমার।

শুরু থেকে তেতে থাকা ব্রাজিল গোলের দেখা পায় ৩৪ মিনিটেই। পলিনহোর সহায়তায় জালে বল জড়ান ফিলিপ কুতিনহো। দ্বিতীয়ার্থের ৬৪ মিনিটে ব্যবধান বাড়ান নেইমার। অবশ্য এর আগে একটি পেনাল্টি মিস করে বসেন ব্রাজিল অধিনায়ক। ৮৬ মিনিটে শেষ গোলটি করে ব্রাজিলের জয় নিশ্চিত করেন মার্সেলো।

ম্যাচে শুরু থেকেই নেইমারকে ঘিরে আক্রমণাত্মক ভঙ্গিতে ছিল প্যারাগুয়ে। তাকে বেশ কয়েকবারই ফাউল করে বসেন প্রতিপক্ষ খেলোয়াড়রা। কিন্তু তাতেও দমে যাননি নেইমার। নিজের স্বভাবসুলভ কৌশলে গেছেন এড়িয়ে।

দুঙ্গার পর তিতে দায়িত্ব নেওয়ার পর থেকেই উড়ন্ত পারফম করে যাচ্ছে ব্রাজিল। যার ধারাবাহিকতা রয়েছে এই ম্যাচেও। এর মধ্য দিয়ে ৯ পয়েন্ট বাড়িয়ে টেবিলের শীর্ষেই রয়েছে তিতের ব্রাজিল। ১৪ ম্যাচে তাদের পয়েন্ট ৩৩। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে পরেই রয়েছে উরুগুয়ে।

দিনের প্রথম ম্যাচে মেসিকে ছাড়া খেলতে খেলতে নেমে বলিভিয়ার মাঠে ২-০ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে এদগার্দো বাউসার দল। হামেস রদ্রিগেসের নৈপুণ্যে একুয়েডরকে ২-০ গোলে হারানো কলম্বিয়ার পয়েন্ট ২৪।

আলেক্সিস সানচেসের রেকর্ড ছোঁয়ার দিন চিলি ৩-১ গোলে হারিয়েছে ভেনেজুয়েলাকে। সান্তিয়াগোতে ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোলে দেশের সর্বোচ্চ গোলদাতা মার্সেলো সালাসের পাশে বসেছেন আর্সেনালের এই ফরোয়ার্ড। দুই জনের গোল এখন ৩৭টি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!