• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রাশিয়া বিশ্বকাপের ড্র ডিসেম্বরে


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৪, ২০১৭, ০৬:২০ পিএম
রাশিয়া বিশ্বকাপের ড্র ডিসেম্বরে

ঢাকা: ২০১৮ সালে ফিফা বিশ্বকাপের ২১তম আসর বসবে বিশ্বের সর্ববৃহৎ দেশ রাশিয়ায়। পূর্ব-নির্ধারিত সময়সূচী মোতাবেক ৮ জুন, ২০১৮ তারিখ থেকে ৮ জুলাই, ২০১৮ তারিখ পর্যন্ত এই প্রতিযোগিতা রাশিয়ার ১৩টি শহরে অনুষ্ঠিত হবার কথা রয়েছে। আগামী ১ ডিসেম্বর মস্কোর ক্রেমলিনে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের ড্র। রুশ ফুটবল ইউনিয়নের (আরএফইউ) প্রধান মুটকো এ কথা জানিয়েছেন।

রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী মুটকো বলেন, বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা তাদের এই পরিকল্পনাটি অনুমেদন করেছে। যদিও এ বিষয়ে ফিফার সরাসরি কোন বক্তব্য এখনো পাওয়া যায়নি।

মুটকোকে উদ্বৃতি করে রুশ সংবাদ সংস্থা জানায় প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত হয়েছে বিশ্বকাপ ফুটবলের চুড়ান্ত পর্বের ড্র অনুষ্ঠিত হবে ১ ডিসেম্বর। মুটকো বলেন,‘ ক্রেমলিনে এটি আয়োজনের জন্য আমাদেরকে পরামর্শ দেয়া হয়েছে। এখন আমরা ওই ড্র অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি নিচ্ছি।’

আগামী ১৪ জুন থেকে ১৫ জুলাইয়ের মধ্যে মস্কো, সেন্ট পিটার্সবার্গ, কাজান ও সুচি সহ রাশিয়ার ১১টি শহরের ১২টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ২০১৮ সালের বিশ্বকাপের খেলা।

উল্লেখিত চারটি শহরে এর আগে ২০১৭ সালে অনুষ্ঠিত হবে কনফেডারেশন কাপ। যেটি ১৭ জুন কাজানে শুরু হয়ে শেষ হবে ২ জুলাই সেন্ট পিটার্সবার্গে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!