• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রপতি গোপালগঞ্জ যাচ্ছেন ২৬ এপ্রিল


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২২, ২০১৮, ০৩:৫৬ পিএম
রাষ্ট্রপতি গোপালগঞ্জ যাচ্ছেন ২৬ এপ্রিল

ঢাকা: দ্বিতীয়বারের মতো রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় মো. আবদুল হামিদ গোপালগঞ্জ সফরে যাবেন। গোপালগঞ্জের টুঙ্গিপাড়া সফর উপলক্ষে রোববার (২২ এপ্রিল) এক প্রস্তুতিমূলক সভা করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্বে প্রস্তুতিমূলক এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাষ্ট্রপতির আগমন যথাযথভাবে সফল করতে নিরাপত্তাসহ, হেলিপ্যাড প্রস্তুতি, সমাধিসৌধে পরিষ্কার-পরিচ্ছন্নতা, মেডিকেল টিম প্রস্তুত রাখাসহ সার্বিক বিষয়ে আলোচনা করা হয়।

প্রস্তুতিমূলক সভায় জেলা পরিষদের প্রশাসক চৌধুরী এমদাদুল হক, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আগামী ২৬ এপ্রিল বৃহস্পতিবার রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ অ্যাডভোকেট গোপালগঞ্জের টুঙ্গিপাড়া সফর করবেন। এসময় তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

মো. আবদুল হামিদ ১৯৪৪ সালের পয়লা জানুয়ারি কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মরহুম হাজী মো. তায়েব উদ্দিন এবং মা মরহুমা তমিজা খাতুন।

মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ নিকলী জিসি হাইস্কুল থেকে ম্যাট্রিকুলেশন, কিশোরগঞ্জের গুরুদয়াল কলেজ থেকে আইএ ও বিএ ডিগ্রি এবং ঢাকার সেন্ট্রাল ল’ কলেজ থেকে এলএলবি ডিগ্রি লাভ করেন। শিক্ষাজীবন সমাপ্তির পর তিনি আইন পেশায় নিয়োজিত হন।

বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ মো. আবদুল হামিদকে ২০১৩ সালে স্বাধীনতা পুরস্কার প্রদান করা হয়। ২০১৩ সালের ২০ মার্চ মো. জিল্লুর রহমান মৃত্যুবরণ করলে সেদিন থেকে তিনি অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন।

২০১৩ সালের ২২ এপ্রিল তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি নির্বাচিত হন এবং ২৪ এপ্রিল বাংলাদেশের ২০তম রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করেন। আগামী ২৪ এপ্রিল তিনি দ্বিতীয় মেয়াদে দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!