• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রপতির সঙ্গে আ.লীগের দুই নেতার রুদ্ধদ্বার বৈঠক!


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৪, ২০১৭, ০১:৪৬ পিএম
রাষ্ট্রপতির সঙ্গে আ.লীগের দুই নেতার রুদ্ধদ্বার বৈঠক!

ফাইল ছবি

ঢাকা: সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল নিয়ে যখন সরকার ও বিচার বিভাগের টানাপড়েন চলছে, ঠিক তখনই রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক করলেন আওয়ামী লীগের দুই জ্যেষ্ঠ নেতা শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। 

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকাল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বঙ্গভবনে তারা রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করেন বলে সরকারের উচ্চ পর্যায়ের সূত্রে জানা গেছে।

সরকারের নির্ভরযোগ্য সূত্রমতে, বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শেষে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু গতকাল সন্ধ্যার পর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যান। তবে রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে তার সাক্ষাৎ হয়নি বলে জানা গেছে।

এ দিকে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ সম্পর্কে দুই মন্ত্রীর সঙ্গে যোগাযোগ করা হলে তারা কেউই কোনো মন্তব্য করতে রাজি হননি। গত সোমবার রাতে গণভবনে প্রধানমন্ত্রীসহ উপদেষ্টা পরিষদের কয়েক সদস্য বর্তমান পরিস্থিতি নিয়ে বৈঠক করেন। বৈঠকে সংবিধানের মধ্যে থেকে কীভাবে সমস্যার সমাধান করা যায়, সেসব দিক খতিয়ে দেখার সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

উল্লেখ্য, সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি প্রধান বিচারপতিকে নিয়োগ দেন। এ নিয়োগের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর পরামর্শ নেয়ার প্রয়োজন নেই।

পহেলা জুলাই বিচারপতিদের অপসারণ করার ক্ষমতা সংসদের হাতে ন্যস্ত করা সম্বলিত সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায়টি প্রকাশিত হওয়ার পর থেকে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ক্ষমতাসীন আওয়ামী লীগের তোপের মুখে পড়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে দলটির নেতা, এমপি, মন্ত্রীরা গত তিন সপ্তাহ ধরে সামাজিক-রাজনৈতিক বিভিন্ন অনুষ্ঠানে অনেক ক্ষেত্রেই প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে ব্যক্তিগতভাবে আক্রমণ করে বক্তব্য দিচ্ছেন। এ পর্যন্ত আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের অন্তত দু’জন নেতা প্রধান বিচারপতির বাড়িতে গিয়ে হাজির হয়েছেন। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!