• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর, ছিলেন দুই মন্ত্রী


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৬, ২০১৭, ১০:২৯ পিএম
রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর, ছিলেন দুই মন্ত্রী

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর সঙ্গে বঙ্গভবনে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার(১৬ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বঙ্গভবনে পৌঁছান শেখ হাসিনা। বৈঠকে প্রধানমন্ত্রী বন্যা পরিস্থিতিসহ দেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেছেন।

সূত্র জানিয়েছে, দেশে চলমান সার্বিক বন্যা পরিস্থিতি, পরিস্থিতি মোকাবেলায় সরকারের বিভিন্ন উদ্যোগ, দেশের বর্তমান খাদ্যশস্য মজুদ, আগামী সংসদ নির্বাচনসহ সার্বিক বিষয় নিয়ে তাদের মধ্যে কথা হয়েছে।

প্রাকৃতিক দুর্যোগের সময় কারণীয় এবং ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিদের ইতোমধ্যে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতি এ সময় বন্যায় মানুষের কষ্ট লাঘবে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিদের সম্পৃক্ত হওয়ারও পরামর্শ দেন। তিনি বলেন, ত্রাণসামগ্রী যাতে প্রকৃত ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছায় তা নিশ্চিত করতে হবে।

বৈঠক চলাকালে সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আইনমন্ত্রী আনিসুল হক এবং অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম প্রধানমন্ত্রীর সঙ্গে বঙ্গভবনে ছিলেন।  রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাক্ষাৎ করেছেন। এ সময় রাষ্ট্রপতি বন্যায় মানুষের কষ্ট লাঘবে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিদের বন্যাপীড়িত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

সরকারি সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবনে পৌঁছানোর আগে সেখানে উপস্থিত ছিলেন ওবায়দুল কাদের ও মাহবুবে আলম। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বঙ্গভবনে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উচ্চ আদালতের বিচারকদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে সংবিধানের ৯৬ অনুচ্ছেদের যে পরিবর্তন ষোড়শ সংশোধনীতে আনা হয়েছিল, তা সুপ্রিম কোর্ট অবৈধ ঘোষণা করে পূর্ণাঙ্গ রায় দেন ১ আগস্ট।

প্রসঙ্গত, ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণে প্রধান বিচারপতি দেশের রাজনীতি, সামরিক শাসন, নির্বাচন কমিশন, দুর্নীতি, সুশাসন ও বিচার বিভাগের স্বাধীনতাসহ বিভিন্ন বিষয়ে পর্যবেক্ষণ তুলে ধরেন। তাতে ‘বঙ্গবন্ধুকে কটাক্ষ ও অবমূল্যায়ন’ করা হয়েছে অভিযোগ করে রায়ে সংক্ষুব্ধ হন সরকারি দলের মন্ত্রী, সংসদ সদস্য এবং ক্ষমতাসীন দল ও জোটের বিভিন্ন পর্যায়ের নেতারা। যদিও রায়ের পর থেকে এটিকে ‘ঐতিহাসিক’ রায় বলে আসছে বিএনপি।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!