• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে খালেদা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৮, ২০১৬, ০৫:১৩ পিএম
রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে খালেদা

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপে বসেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার সঙ্গে রয়েছেন প্রতিনিধি দলের সদস্যরা।

রোববার (১৮ ডিসেম্বর) বিকেল ৪টা ২৭ মিনিটে প্রতিনিধি দল নিয়ে রাষ্ট্রপতির রাষ্ট্রীয় বাসভবন বঙ্গভবনে প্রবেশ করেন বিএনপি চেয়ারপারসন। সেখানে খালেদা জিয়াকে স্বাগত জানানো হয়।

চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সংলাপে অংশ নিতে প্রতিনিধি দলে রয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, সাবেক সেনাপ্রধান মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

১৩ সদস্যের প্রতিনিধি দলে মির্জা আব্বাস ও তরিকুল ইসলামকে রাখা হলেও তারা যেতে পারেননি। এর মধ্যে মির্জা আব্বাস দেশের বাইরে আর তরিকুল ইসলাম অসুস্থ থাকায় বঙ্গভবনে যেতে পারেননি। তবে প্রতিনিধি দলের বাইরে বঙ্গভবনে প্রবেশ করেছেন চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও ব্যক্তিগত ফটোগ্রাফার নুরুদ্দিন আহমেদ (নুরু মিয়া)।

এর আগে দুপুর থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ প্রতিনিধি দলের অন্যান্য সদস্য নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জড়ো হন। সেখান থেকে বিকেল সাড়ে ৩টায় তারা বঙ্গভবনের উদ্দেশ্যে রওয়ানা দেন।

সূত্রমতে, সংলাপে রাষ্ট্রপতি ইসি পুনর্গঠনে গেলবারের মতো সার্চ কমিটি গঠন করার কথা বলে আর নাম জানতে চান সেক্ষেত্রে বিএনপি ১৩ দফার আলোকে নাম প্রস্তাব করতে পারে। সংবিধানে বলা আছে, প্রধানমন্ত্রীর পরামর্শক্রমে রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করবেন। বর্তমান কমিশন গঠনের আগে তৎকালীন রাষ্ট্রপতি জিল্লুর রহমান রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে একটি সার্চ কমিটির মাধ্যমে কমিশন গঠন করেছিলেন।

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসছেন খালেদা
সংলাপের তথ্য প্রকাশে কঠোর গোপনীয়তা বিএনপির
ইসি পুনর্গঠনে আজ শুরু হচ্ছে সংলাপ

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!