• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রীয় কোষাগারে বন্দুক ও পিস্তল দান করলেন আইনজীবী


আদালত প্রতিবেদক ডিসেম্বর ২৮, ২০১৬, ০৯:৫৭ পিএম
রাষ্ট্রীয় কোষাগারে বন্দুক ও পিস্তল দান করলেন আইনজীবী

ঢাকা: রাষ্ট্রীয় কোষাগারে নিজের নামে লাইসেন্স করা একটি পিস্তল ও একটি ডিবিবিএল বন্ধুক দান করলেন সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী এবিএম নুরুল ইসলাম।

রাজধানীর কলাবাগান থানায় বুধবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় তিনি এসব অস্ত্র পুলিশ বাহিনীর কাজে ব্যবহারের জন্য দান করেন। এ সময় থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলাম অস্ত্রসহ নুরুল ইসলামের করা একটি জিডি গ্রহণ করেন। জিডির নাম্বার ১৩৫৬/২০১৬ ইং। অস্ত্রের সঙ্গে তিনি বন্ধুকের ৮টি কার্তুজ ও পিস্তলের ১০টি গুলি জমা দেন। এসময় তার জুনিয়র অ্যাডভোকেট মহিউদ্দিন মহিম উপস্থিত ছিলেন। অস্ত্র দু’টির জন্য তিনি পরবর্তিতে কোনো ধরনের দাবী করবেন না বলে জিডিতে উল্লেখ করেন।

পাকিস্তান পার্লামেন্টের আওয়ামী লীগের দলীয় সদস্য নির্বাচিত হওয়ার পর অস্ত্র দু’টি তিনি কিনেছিলেন মাত্র ২০ হাজার টাকায়। বর্তমানে এর বাজারমুল্য আনুমানিক ২ লাখ টাকা।

জানতে চাইলে উপ-পরিদর্শক আমিনুল ইসলাম বলেন, অস্ত্রগুলো আমার কাছে নুরুল ইসলাম সাহেব জমা রেখে গেছেন। ওসি স্যার আসলে এ গুলো আমি তাকে বুঝিয়ে দেবো। এই আইনজীবী ১৯৭০ সালে আওয়ামী লীগের পার্লামেন্টারি কমিটির সেক্রেটারী ও ছাত্রজীবনে ঢাবির ফজলুল হক হলের ভিপি ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!