• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাসেল ও ব্রাদার্স ম্যাচ ড্র


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০১৬, ১২:৪১ পিএম
রাসেল ও ব্রাদার্স ম্যাচ ড্র

গোপালগঞ্জে জেবি গ্রুপ বিপিএল ফুটবল লীগের চতুর্থ ম্যাচে জমজমাট লড়াই দেখলো গোপালগঞ্জবাসী।  গতকাল (০৪ ডিসেম্বর) রবিবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই খেলার ২৯ মিনিটে ব্রাদার্সকে এগিয়ে দেন হাইতিয়ান ফরোয়ার্ড অগাস্টিন ওয়ালসন। আর ৫৯ মিনিটে তার করা দ্বিতীয় গোলে ব্রাদার্স দেখতে থাকে জয়ের স্বপ্ন। এ ম্যাচে ২-২ গোলে ড্র করেছে শেখ রাসেল কেসি ও ব্রার্দাস ইউনিয়ন। রোববার বিকেলে শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে এ দু'দলের খেলা অনুষ্ঠিত হয়।

অগাস্টিন ওয়ালসনের জোড়া গোলে ২-০ তে এগিয়ে থেকেও পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি ব্রাদার্স ইউনিয়ন। ইকাঙ্গা ও মিন্টু শেখের ২ গোলে ম্যাচে ফেরে শেখ রাসেল কেসি।
দু’দলের আগের দেখায় শেখ রাসেলকে ৩-১ গোলের লজ্জায় পোড়ায় ব্রাদার্স ইউনিয়ন। ম্যাচের শুরুতে আবারও সে আভাসই মিলছিল, ৩২ মিনিটে বিগ বাজেটের শেখ রাসেলের রক্ষণভাগের ভুলে গোপীবাগের দলটিকে এগিয়ে দেয় হাইতির অগাস্টিন ওয়ালসন।

দ্বিতীয়ার্ধের শুরুতে শেখ রাসেলকে আরও চেপে ধরে নাইমুদ্দীন শীর্ষরা। তবে ৫৩ মিনিটে মান্নাফ রাব্বির মিসে লিড পায়নি ব্রাদার্স। পরের মিনিটেই আক্রমন থেকে অরুপ কুমারের পাস থেকে সহজ সুযোগ মিস করে শাখাওয়াত রনি। উল্টো ৫৮ মিনিটে শেখ রাসেলের ডিফেন্সকে বোকা বানিয়ে হাইতির অগাস্টিন ওয়ালসন নিজের ১২তম গোল করেন। ২-০ লিড পায় ব্রাদার্স। তবে, এরপরই ঘুরে দাঁড়ায় শেখ রাসেল। ৩ মিনিট পরই নাসিরকে ডিবক্সের মধ্যে মনির ফাউল করলে ম্যাচে ফেরার সুযোগ পায় শেখ রাসেল। এরপর ম্যাচের ৬৩ মিনিটে পেনাল্টি থেকে ১ গোল শোধ করে মিন্টু শেখ।

৪ মিনিটে মিশু-রনি-ইকাঙ্গার মিশেলে সমতায় ফেরে শেখ রাসেল। হেড থেকে গোল করেন ক্যামেরুনের ইকাঙ্গা। এরপর আর এগিয়ে যেতে পারেনি কোন দলই।এই ড্রয়ের ফলে ৬ নম্বরে থাকা ব্রাদাসের পয়েন্ট দাঁড়াল ২৩ আর ২০ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে রয়েছে শেখ রাসেল। গোপালগঞ্জে ড্র করেছে শেখ রাসেল ও  ব্রার্দাস ম্যাচের প্রথমার্ধে ১৭ মিনিটে ব্রাদার্সের এনকচা কিংসলের হেড লক্ষভ্রষ্ট হয়। এর ১ মিনিট পর একই দলের ফরোয়ার্ড ১২ নম্বর জার্সিধারী মান্নাফ রাব্বিকে অবৈধভাবে বাঁধা দিলে ফ্রি-কিক পায় ব্রাদার্স। ব্রাদার্সের অগাষ্টিন ওয়ালসন  ফ্রি-কিক ক্রস বারে লেগে মাঠে বাইরে চলে যায়। ২৫ মিনিটে শেখ রাসেলের মাঝ মাঠের ৩৩ নম্বর জার্সিধারী হাইতির শেবাশটিন টিউরিরের পাস থেকে ক্যামেরুনের ডিফেন্ডার ইকাঙ্গা গোল করতে ব্যর্থ হন। ৪২ মিনিটে অগাস্টিন ওয়ালসন ডি বক্সের মধ্যে একা বল পেয়েও গোল করতে ব্যর্থ হন। গোল রক্ষক বিপ্লব ভট্রাচার্য ঝাঁপিয়ে পড়ে শেখ রাসেলকে রক্ষা করেন। ৪৪ মিনিটে শেখ রাসেলের  ইকাঙ্গা ফাঁকা আবারও গোল করতে ব্যর্থ হন।

খেলার দ্বিতীয়ার্ধে শেখ রাসেল মরিয়া হয়ে গোল শোধ করার চেষ্টা করে। বারবার ব্রাদার্সের রক্ষণ ভাগ ভেঙ্গে ডি বক্সের ভিতরে গেলেও গোল করতে ব্যর্থ হয়। ফলাফল ২-২ গোলের সমতায় ম্যাচের সমাপ্তি হয়। ১৮ ম্যাচ শেষে ব্রাদার্সের পয়েন্ট ২৩, আর রাসেলের ২০। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!