• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রাহানে-কোহলির ব্যাটে জিতল ভারত


ক্রীড়া ডেস্ক জুন ২৬, ২০১৭, ১২:০৯ পিএম
রাহানে-কোহলির ব্যাটে জিতল ভারত

ঢাকা: প্রথম ম্যাচেও ব্যাট হাতে দুর্দান্ত ব্যাট করেছিলেন শিখর ধাওয়ান। রোববার দ্বিতীয় ম্যাচে আজিঙ্কা রাহানে ও বিরাট কোহলির ব্যাটের দাপট দেখল ওয়েস্ট ইন্ডিজ। কুইন্স পার্ক ওভালে বৃষ্টি বন্ধ হলেও ভারতের রান-বৃষ্টি থামেনি। আর তাতে ১০৫ রানে হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ।

বৃষ্টির জন্য দ্বিতীয় ওয়ানডে পণ্ড হওয়ার মতো অবস্থা হয়েছিল ।এতে দেরিতে খেলা শুরু হয়। ৭ ওভার কমিয়ে ৪৩ ওভারে ভারত তোলে ৫ উইকেটে ৩১০ রান। আর এই রানের পাহাড়ে চাপা পড়ে প্রায় হিমশিম খেয়ে হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ। তারা ৪৩ ওভারে ৬ উইকেটে তোলে ২০৫ রান। ভুবনেশ্বর কুমারের সুইং ও কুলদীপ যাদবের গুগলিতে চাপে পড়ে ক্যারিবিয়ানরা। দু’জনই নেন দু’টি করে উইকেট। ওপেনার  সাই হোপের ৮১ ছাড়া উইন্ডিজ ইনিংসে কোনও বড় রান নেই।

এরআগে টস হেরে ভারত প্রথমে ব্যাট করে বিশাল রানের পাহাড় চাপিয়ে দেয় ক্যারিবিয়ানদের ঘাড়ে। শিখর ধাওয়ান ৬৩ করে আউট হওয়ার পর  রাহানে তাঁর তৃতীয় ওয়ানডে সেঞ্চুরি পান। এর পর কোহলি-ম্যাজিক শুরু হয়। কিন্তু সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে থাকা অবস্থায় ছয় হাঁকাতে গিয়ে লং অনে ক্যাচ দিয়ে ফিরে যান।

রাহানে দশটা চার ও দুটি ছয় মেরে ১০৪ বলে  ১০৩ রান করার পর মিগুয়েল কামিন্স তাঁর স্টাম্পের বেল ছিটকে দেন। কোহলি চারটি চার ও সমান সংখ্যক ছয় মেরে ৬৬ বলে ৮৭ রান তোলেন। এদিনও ব্যর্থ হয়েছেন যুবরাজ সিং(১৪)।  সাবেক অধিনায়ক অধিনায়ক ধোনি ১৩ রান করে অপরাজিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!