• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাহুল গান্ধী গ্রেপ্তার


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ২, ২০১৬, ০৮:৫৬ পিএম
রাহুল গান্ধী গ্রেপ্তার

ঢাকা : কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী ও দিল্লির উপমুখ্যমন্ত্রী মনিশ সিসোদিয়াসহ তিনজনকে গ্রেপ্তার করেছ দিল্লি পুলিশ। বিষপানে মারা যাওয়া এক সেনাসদস্যের পরিবারের সঙ্গে দেখা করতে গেলে তাঁদের বাধা দেয় দিল্লির পুলিশ। পরে জোর করে ঢোকার চেষ্টা করার অভিযোগে তাঁদের আটক করা হয়।

মঙ্গলবার (১ নভেম্বর) বিকালে দেশটির এক পদ এক পেনশন নীতির দাবিতে দিল্লির একটি পার্কের সামনে বিষপানে মারা যান রামকিষণ গ্রেড়াওয়াল নামে সাবেক এই সেনাসদস্য। পরে সাবেক ওই সেনাসদস্যকে দিল্লির রামমনোহর লোহিয়া হাসপাতালে রাখা হয়।

বুধবার (২ নভেম্বর) বিকালে ওই সেনাসদস্যের পরিবারের সঙ্গে দেখা করতে দিল্লির রামমনোহর লোহিয়া হাসপাতালে যান রাহুল গান্ধী। এ সময় তাঁর সঙ্গে ছিলেন বেশ কয়েকজন কংগ্রেস নেতা। প্রথমে রাহুল গান্ধীকে হাসপাতালে ঢুকতে বাধা দেয়া হয়। এরপরও তিনি হাসপাতালে ঢুকতে চাইলে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। এসময় রাহুল গান্ধীর সঙ্গে হরিয়ানার এমএলএ কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সূর্যওয়ালাকে গ্রেপ্তার করা হয়। 

এর আগে জোর করে হাসপাতালে ঢোকার চেষ্টা করায় দিল্লির উপমুখ্যমন্ত্রী মনিশ সিসোদিয়াকে গ্রেপ্তার করা হয়। এরপরই এ ঘটনার জন্য কেন্দ্রীয় সরকারকে দায়ী করে হাসপাতালে ওই সেনাসদস্যের পরিবারের সঙ্গে দেখা করতে যান রাহুল গান্ধী।

রাহুল গান্ধীকে গ্রেপ্তারের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সাংবাদিকদের বলেন,  এ বিষয়ে আমার কিছু বলার নেই। পুলিশের যে কাজ পুলিশ তা-ই করছে।

রাহুল গান্ধীকে গ্রেপ্তারের পর প্রথমে দিল্লির মন্দির মার্গ থানায় নেয়া হয়। পরে তাঁকে সাউথ অ্যাভিনিউ থানায় নেয়া হয়।এদিকে রাহুল গান্ধীকে গ্রেপ্তারের ঘটনাকে বিরোধী দল কংগ্রেস অবৈধ বলেছে। সূত্র : হিন্দুস্তান টাইমস

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!