• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

রাহুল গান্ধীকে সভাপতি করতে একমত কংগ্রেস


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ২০, ২০১৭, ০৬:৩৭ পিএম
রাহুল গান্ধীকে সভাপতি করতে একমত কংগ্রেস

ঢাকা: প্রত্যাশার আশার বাতি জ্বলতে শুরু করেছে। ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতির পদে আসতে চলেছে রাহুল গান্ধী। সোমবার(২০ নভেম্বর) সোনিয়া গান্ধীর বাসভবনে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে এই প্রস্তাব পাস হয়েছে। আগামী ১৬ ডিসেম্বর কংগ্রেস সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হবে, ফল প্রকাশ হবে ১৯ ডিসেম্বর।

কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে যে দলীয় সভাপতির পদে নির্বাচনের বিজ্ঞপ্তি ১ ডিসেম্বর জারি করা হবে। মনোনয়ন পেশ করার শেষ দিন ৪ ডিসেম্বর। মননোয়নপত্র পরীক্ষার শেষ দিন ৫ ডিসেম্বর। সভাপতি পদের জন্য রাহুল ছাড়া আর কারো মননোয়ন জমা না পড়লে ৫ ডিসেম্বরই রাহুলকে সভাপতি ঘোষণা করে দেয়া হতে পারে। বর্তমানে দলের সহ-সভাপতি রাহুল গান্ধী ছাড়া আর কোনো নাম যে এ ক্ষেত্রে জমা পড়বে না তা বলাই যায়।

১০ জনপথে কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধীর বাসভবনে ওয়ার্কিং কমিটির বৈঠকের পর এই ঘোষণা করা হয়। ৩১ ডিসেম্বরের মধ্য দলের সাংগঠনিক নির্বাচন সম্পূর্ণ করতেই হবে। চলতি বছর শেষ হওয়ার আগেই কংগ্রেসের অভ্যন্তরীণ নির্বাচন শেষ করতে নির্দেশ দিয়েছেন ইলেকশন কমিশন।

বেশ কিছুদিন ধরেই রাহুলের কংগ্রেস সভাপতি হওয়া নিয়ে জল্পনা চলছিল। অবশেষে গুজরাতের বিধানসভা নির্বাচনের আগে আনুষ্ঠানিক ঘোষণা হয়ে গেল।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!