• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রায় প্রত্যাখ্যান করে জাবি ছাত্রদলের বিক্ষোভ


জাবি প্রতিনিধি অক্টোবর ১৩, ২০১৮, ০৩:০৫ পিএম
রায় প্রত্যাখ্যান করে জাবি ছাত্রদলের বিক্ষোভ

জাবি : ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপির নেতৃবৃন্দের বিরুদ্ধে দেয়া আদালতের রায়কে প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

শনিবার (১৩ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে শাখা ছাত্রদলের সভাপতি মো. সোহেল রানা ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের নেতৃত্বে মিছিলটি বের করা হয়।

মিছিলটি বিশ্ববিদ্যালয়েরর প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে শুরু হয়ে শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্র প্রদক্ষিণ করে আবর প্রধান ফটকে এসে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে শাখা ছাত্রদলের সভাপতি মো. সোহেল রানা বলেন, আজ দেশে গণতন্ত্র নেই। জুলুমবাজ আওয়ামী লীগ সরকার মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। দেশের চলমান এই অবস্থায় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা আইনের শাসন প্রতিষ্ঠা, সকল মত প্রকাশের স্বাধীনতা, দেশের সার্বভৌম সুরক্ষিত করার লক্ষে বেগম খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই।’

তিনি আরও বলেন, রাজনৈতিক ও ষড়যন্ত্রমূলক ২১ আগস্ট সহ সকল মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বেকসুর খালাস দিতে হবে।

এ সময় সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, তারেক রহমান ও বিএনপির নেতৃবৃন্দকে জড়িয়ে আওয়ামী লীগ সরকার যে সাজানো রায় দিয়েছে তা বাংলার জনগণ ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে।

আমরা বলতে চাই, গনতন্ত্র পুনরুদ্ধারের লক্ষে বিএনপি'র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আগামী দিনে বিএনপির হাইকমান্ড থেকে যে নির্দেশনা দিবে জাবি ছাত্রদল যেকোনো মূল্যে তা পালনে মাঠে সক্রিয় আছে এবং থাকবে।'

মিছিলে আরো উপস্থিত ছিলেন, শাখা ছাত্রদলের সহ-সভাপতি আহসান হাবিব, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামিম হোসেন ও ছাত্রদল নেতা আব্দুল কাদের মারজুক, সবুজ আহমেদ, মো. সেলিম, ইউনুছ আলী, মাজহারুল ইসলাম তমাল, আমজাদ হাবীবসহ প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!