• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রায়ের কপি নিতে আদালতে খালেদার আইনজীবী


আদালত প্রতিবেদক ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ০১:৫০ পিএম
রায়ের কপি নিতে আদালতে খালেদার আইনজীবী

ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের সার্টিফায়েড কপি নিতে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতে অবস্থান করছেন।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ (বুধবার) ম্যাডামের (খালেদা জিয়া) অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের কপি পাওয়ার সম্ভাবনা আছে।

পেলেই আগামীকাল আপিল ও জামিনের আবেদন করা হবে। তিনি বলেন, মঙ্গলবার আমরা রায়ের কপি পাইনি। আদালত থেকে বলা হয়েছে- রায়ের কপি আজ সরবরাহ করা হবে। বিশেষ জজ আদালত-৫ এ কপি সরবরাহ করবেন। এ জন্য আমাদের আর আলিয়া মাদ্রাসা মাঠে আসতে হবে না।

সানাউল্লাহ মিয়া বলেন, আজ যদি রায়ের কপি পাই, তা হলে পরের দিন বৃহস্পতিবার আপিল করতে পারব। আপিল করার পর যদি খালেদা জিয়ার বিরুদ্ধে কাস্টডি ওয়ারেন্ট (সিডব্লিউ) বা প্রোডাকশন ওয়ারেন্ট (পিডব্লিউ) দেয়া হয়, তখন আমরা আদালতে সেগুলো প্রত্যাহারের আবেদন করব।

খালেদা জিয়ার আইনজীবীরা বলেন, আদালত সার্টিফায়েড কপি সরবরাহ করলেই বৃহস্পতিবার রায়ের বিরুদ্ধে আপিল ও খালেদা জিয়ার জামিন আবেদন করা হবে।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে গত এক সপ্তাহ ধরে কারাভোগ করছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এদিকে মঙ্গলবার পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে থাকা বেগম খালেদা জিয়ার সঙ্গে আইনজীবী সানাউল্লাহ মিয়াসহ বেশ কয়েকজন আইনজীবী দেখা করেন।

চলতি মাসের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গেল বৃহস্পতিবার বকশীবাজারের বিশেষ আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকেই বিএনপি নেত্রীকে ২২৮ বছরের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রথম তিনদিন কারাগারের সিনিয়র জেল সুপারের পরিত্যক্ত কক্ষে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয় খালেদা জিয়াকে। পরে শনিবার রাতে তাকে মহিলা ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!