• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রায়ের বিরুদ্ধে বিক্ষোভ আদালত অমান্য করা: কাদের


নারায়ণগঞ্জ প্রতিনিধি অক্টোবর ১০, ২০১৭, ০৮:০৪ পিএম
রায়ের বিরুদ্ধে বিক্ষোভ আদালত অমান্য করা: কাদের

নারায়ণগঞ্জ: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আদালতের রায়ের বিরুদ্ধে যে কোনো ধরনের বিক্ষোভ বা প্রতিবাদ করার অর্থ আদালতকে অমান্য করা।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার একটি আদালতের দেয়া গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে বিএনপির নেতাকর্মীদের বিক্ষোভ ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্য প্রসঙ্গে একথা বলেন মন্ত্রী।

মঙ্গলবার(১০ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা টোলপ্লাজায় সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতেই প্রসঙ্গটি আনেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘খালেদা জিয়া এবং বিএনপির নেতাদের বিরুদ্ধে যে গ্রেপ্তারি পরোয়ানা এটা কি সরকারের গ্রেপ্তারি পরোয়ানা? না আদালতের? আদালতের কোনো আদেশ বা রায় যখন সরকারের বিরুদ্ধে যায় তখন বিএনপির খুশি রাখার জায়গা থাকে না। আবার যখন কোনো আদেশ, কোনো রায় তাদের বিরুদ্ধে যায় তখন আদালতের রায়ের বিরুদ্ধে বিক্ষোভ প্রতিবাদের অর্থ হচ্ছে, আদালতের রায়কে অমান্য করা।’

ষোড়শ সংশোধনীর রায় যখন সরকারের বিরুদ্ধে গেল বিএনপির তখন খুশির অন্ত ছিল না উল্লেখ করে মন্ত্রী বলেন, আর যখন তাদের বিরুদ্ধে যায়, তখন সেটাকে বলা হয় রাজনৈতিক ষড়যন্ত্র।

ষোড়শ সংশোধনী রায় আদালত দিয়েছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও আদালত জারি করেছেন। এখানে রাজনৈতিক কোনো ষড়যন্ত্র নেই। মহাসড়কগুলো রক্ষা করার জন্য আগামী মাসের ১ তারিখ থেকে এক্সেল লোড আইনের যথাযথ প্রয়োগ করা হবে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!