• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রিকশায় হাওরাঞ্চল ঘুরলেন প্রধানমন্ত্রী


জেলা প্রতিনিধি মে ১৮, ২০১৭, ০৫:৫০ পিএম
রিকশায় হাওরাঞ্চল ঘুরলেন প্রধানমন্ত্রী

নেত্রকোনা: রিকশায় করে নেত্রকোনার খালিয়াজুড়ি ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খালিজুড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে হেলিপ্যাড পর্যন্ত তিনি রিকশায় আসেন। এটুকু সময়ের মধ্যেই কয়েক হাজার নেতাকর্শী ও স্থানীয় মানুষ উৎসুক হয়ে তাকে দেখেন।

অল্প সময়ের জন্য হলেও হাওরাঞ্চলে প্রধানমন্ত্রীর রিকশা ভ্রমণ আগ্রহের সঙ্গে দেখেছেন হাজারো মানুষ ও দলীয় নেতাকর্মীরা। রিকশায় বসে প্রধানমন্ত্রীকে হাস্যোজ্জ্বল দেখা গেছে। তিনি চারপাশের নৈসর্গিক সৌন্দর্য্য উপভোগ করেন।

কয়েক দিন আগে নিজ জেলা গোপালগঞ্জে গিয়ে নাতনীদের সঙ্গে ভ্যানে চড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভ্যানে চড়ার সেই ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়। গণমাধ্যমেও সংবাদ প্রকাশিত হয়। প্রধামন্ত্রীকে বহনকারী সেই ভ্যানচালক বিমান বাহিনীতে চাকরি পান।

পাহাড়ি ঢলে অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত নেত্রকোনার হাওরাঞ্চল দেখতে এবং দুর্গতদের ত্রাণ বিতরণ করতে বৃহস্পতিবার (১৮ মে) সকালে নেত্রকোনার খালিয়াজুড়িতে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টা ৫ মিনিটে হেলিকপ্টারে খালিয়াজুড়ি ডিগ্রি কলেজ মাঠে জনসভায় পৌঁছান। খালিয়াজুড়ি কলেজ মাঠে প্রধানমন্ত্রী ত্রাণসামগ্রী বিতরণ করেন।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, ‘আমি নিজের চোখে আপনাদের দেখতে এসেছি। আপনারা হাওরের মানুষ, আমরা গোপালগঞ্জের বাওড়ের মানুষ। বন্যায় যেন আপনারা ক্ষতিগ্রস্ত না হন, তার ব্যবস্থা করা হবে।’

প্রধানমন্ত্রী দুর্গতদের আশ্বাস দিয়ে বলেন, নতুন ফসল না ওঠা পর্যন্ত হাওরবাসীর খাদ্য সংকট হবে না। হাওরের ফসল রক্ষা করতে নদী খনন করা হবে। নদীভাঙা মানুষকে ঘর নির্মাণসহ হাওরাঞ্চলে আবাসিক স্কুল করে দেয়া হবে।

জনসভায় আরো বক্তব্য দেন, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পানি সম্পদ মন্ত্রী আমিনুল ইসলাম, কামরুল ইসলাম, স্থানীয় সাংসদ রেবেকা মমিন।

এসময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক ড. মো. মুশফিকুর রহমান, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি মতিউর রহমান খান, সাধারণ সম্পাদক আশরাফ আলী খান খসরু ও জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায় প্রমুখ।

এর আগে গত ৩০ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জের শাল্লা উপজেলার হাওর এলাকা পরিদর্শন করেন। সেখানে বন্যায় ক্ষতিগ্রস্ত জনগণের মাঝে চাল ও নগদ টাকা বিতরণ করেন।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!