• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রিভালদোর চোখে মেসিই সেরা নেইমার নয়


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৮, ২০১৬, ০৯:৩৩ এএম
রিভালদোর চোখে মেসিই সেরা নেইমার নয়

বার্সেলোনায় লিওনেল মেসির উত্তরসূরি ভাবা হয় নেইমারকে। ন্যু ক্যাম্পে দীর্ঘ ক্যারিয়ার গড়লে মেসির অবসরের পর নেইমারই হবেন বার্সার প্রাণভোমরা! ক্লাবে নির্ভরতার প্রতীক হিসেবে এখনো কী সতীর্থের কাতারে আসতে পেরেছেন ব্রাজিলিয়ান সেনসেশন?

সাবেক বার্সা তারকা ও ২০০২ বিশ্বকাপ জয়ী রিভালদোর চোখে, কাতালানদের সেরা খেলোয়াড় বিবেচনায় নেইমারের চেয়ে মেসি এখনো এগিয়ে। তার অভিমত, গত দুই বছরে ব্রাজিলিয়ান সেনসেশন সত্যিকারের উন্নতি করেছেন, কিন্তু ক্লাবের আসল নায়ক মেসিই।

২০১৩ সালে সান্তোস ছেড়ে ন্যু ক্যাম্পে পাড়ি জমানোর পর দু’টি করে লা লিগা, কোপা দেল রের পাশাপাশি একটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন ২৪ বছর বয়সী নেইমার। খেলোয়াড়ী জীবনে বার্সার জার্সি গায়ে (১৯৯৭-২০০২) মাঠ মাতানো রিভালদো মনে করেন, লুইস এনরিকের (বার্সা কোচ) অধীনে উন্নতির ধারাবাহিকতা ধরে রাখতে পারলে বিশ্বসেরা খেলোয়াড় হবেন নেইমার। 

তবে স্বদেশীর চেয়ে মেসিকেই এগিয়ে রাখছেন সাবেক ফিফা বর্ষসেরা (১৯৯৯) রিভালদো, ‘গত দুই বছরে নেইমার যে উন্নতি করেছে আমি সত্যিই তা উপভোগ করেছি। কিন্তু বিগত দশকে সে যা অর্জন করেছে তার চেয়ে চমৎকার মৌসুম সামনে অপেক্ষা করছে। তার প্রতিভা অপরিমেয়। কিন্তু আমার কাছে বার্সার সেরা খেলোয়াড় এখনো মেসিই। ঘরের মাঠে চলমান অলিম্পিক নিয়েও কথা বলেন রিভালদো। 

আটলান্টায় অনুষ্ঠিত ১৯৯৬ গেমসে ব্রোঞ্জ মেডেল জয়ীর বিশ্বাস, নেইমারের হাত ধরে অধরা স্বর্ণের আক্ষেপ ঘোঁচাবে ব্রাজিল, ‘বর্তমান টিমের কোয়ালিটি, ইউরোপিয়ান ক্লাবের হয়ে অভিজ্ঞতা নেওয়া খেলোয়াড়দের উপস্থিতি বিশেষ করে নেইমার-সব মিলিয়ে আমি মনে করি অলিম্পিকে চূড়ান্ত সাফল্য পাওয়ার এটাই সেরা সময়। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!