• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রিয়ালকে ক্লাব বিশ্বকাপ জিতিয়ে বার্সার কাছে কী চাইলেন রোনালদো?


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১৭, ২০১৭, ০১:২১ পিএম
রিয়ালকে ক্লাব বিশ্বকাপ জিতিয়ে বার্সার কাছে কী চাইলেন রোনালদো?

ফাইল ছবি

ঢাকা: ফুটবল ক্যারিয়ারে দুরন্ত সময় পার করছেন তিনি। কিছু দিন আগে পঞ্চমবারের মতো ফিফা ব্যালন ডি’অর জিতেছেন। এতক্ষণে নিশ্চয় বুঝে গেছেন, কার কথা বলা হচ্ছে। তিনি ক্রিস্টিয়ানো রোনালদো। ফিফার ওই অনুষ্ঠানেই পর্তুগিজ মহাতারকা বড় গলায় বলেছিলেন, তিনিই সর্বকালের সেরা ফুটবলার। 

কেন সেদিন রোনালদো ওই কথা বলেছিলেন, সেই প্রমাণ দিতেই কি না গ্রেমিওকে পরাস্ত করে রিয়াল মাদ্রিদকে উপহার দিলেন ক্লাব বিশ্বকাপ শিরোপা। এরপর রাখঢাক না রেখে সিআর সেভেন বলে দিলেন, মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে তিনি বার্সার কাছে ‘গার্ড অব অনার’ পেতে চান। ২৩ ডিসেম্বর সান্তিয়াগো বার্নব্যুতে হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো। 

ফাইনাল পরবর্তী সংবাদ সম্মেলনে রোনালদো বলে গেলেন, ‘এটা ভালোই হবে। আমি চাই বার্সেলোনা আমাদের ‘গার্ড অব অনার’ দিক। আশা করছি, ম্যাচটা আমরা জিতব এবং রিয়ালের জন্য লিগ জেতার সুযোগ থাকবে। আমাদের প্রতিটা মুহূর্ত উপভোগ করতে হবে। কারণ আমরা জানি না, ভবিষ্যতে কী ঘটতে যাচ্ছে।’

ক্লাব বিশ্বকাপ জয়ের পর রিয়ালের শোকেসে শোভা পাচ্ছে এক মৌসুমে পাঁচটি শিরোপা। এর আগে দলটি কখনোই এক মৌসুমে পাঁচটি শিরোপা জিততে পারেনি। দারুন এই অর্জনের অংশ হতে পেরে গর্বিত রোনালদো, ‘গোলটি করতে পেরে আমি খুবই আনন্দিত, খুবই খুশি। আমি দারুন একটা মৌসুম কাটাচ্ছি। রিয়াল মাদ্রিদ কখনোই এক মৌসুমে পাঁচটি শিরোপা জেতেনি। আমরা দারুন এই রেকর্ডটা করতে চেয়েছিলাম।’

ইউরোপীয় ফুটবলের রীতি অনুযায়ী কোনো ক্লাব আগেই শিরোপা নিশ্চিত করে ফেললে সেই দল বাকি ম্যাচগুলোয় প্রতিপক্ষের মাঠে ‘গার্ড অব অনার’ পেয়ে থাকে। এটি এক ধরণের প্রথা, বাধ্যতামূলক নয়। রোনালদো বার্সার কাছে ‘গার্ড অব অনার’ চেয়ে বারুদে আগুনই ধরিয়ে দিলেন! এখন দেখা যাক, এল ক্লাসিকো কেমন জমে!

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!