• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রিয়ালের জয়ের নায়ক ইসকো


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৬, ২০১৭, ১০:৩২ এএম
রিয়ালের জয়ের নায়ক ইসকো

ঢাকা : কাল স্পোটিং গিজনের বিপক্ষে রিয়াল মাদ্রিদের প্রথম গোল করেন ১৭ মিনিটে। তখন রিয়ালকে ১-১ সমতায় ফেরান রিয়াল মিডফিল্ডার ইসকো। ৯০ মিনিটে বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে গোল করে ইসকোই রিয়ালকে জিতিয়ে দিয়েছেন ৩-২ গোলে। দুদিন পর চ্যাম্পিয়নস লিগের ম্যাচ বলে রোনালদো-বেল-বেনজেমারদের নামাননি রিয়াল কোচ জিনেদিন জিদান। সেটিই প্রায় কাল হতে বসেছিল। দুবার পিছিয়ে পড়েও রিয়ালের জয় ইসকোর কল্যাণেই। রিয়ালের অন্য গোলটি মোরাতার।

শনিবার ৩-২ গোলের জয়ে জোড়া গোল করেন মূল একাদশে তেমন সুযোগ না পাওয়া ইসকো। রিয়ালের অন্য গোলটি আলভারো মোরাতার। চোটের কারণে নেই গ্যারেথ বেল। সামনে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচ থাকায় ক্রিস্তিয়ানো রোনালদো আর করিম বেনজেমাকেও বিশ্রাম দিয়েছিলেন জিনেদিন জিদান। প্রথম পছন্দের গোলরক্ষক কেইলর নাভাসকেও নামায়নি রিয়াল।

ম্যাচে শুরুর দিকে এগিয়ে যেতে পারতো অতিথিরা। একাদশ মিনিটের সহজ সুযোগটা নষ্ট করেন লুকাস ভাসকেস। ডান দিক থেকে দানিলোর নিখুঁত ক্রসে খুব কাছ থেকে কোনো বাধা ছাড়াই করা হেড লক্ষ্যে রাখতে পারেননি স্পেনের এই ফরোয়ার্ড।

নিজেদের প্রথম সুযোগটা কিন্তু নষ্ট করেনি গিহন। মিকেল ভেসগার উঁচু পাসে বল সরাসরি জালে পাঠিয়ে দেন ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড দুয়ে কপ।

তবে বেশিক্ষণ এগিয়ে থাকা হয়নি স্বাগতিকদের। সপ্তদশ মিনিটে একক নৈপুণ্যে সমতা ফেরান ইসকো। ডি-বক্সের প্রান্তে বল পেয়ে পায়ের কাজে তিন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জোরালো কোনাকুনি শটে গোলরক্ষককে ফাঁকি দেন স্পেনের এই অ্যাটাকিং মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরুতেই হামেস রদ্রিগেসের ফ্রি-কিকে নাচোর হেড দুর্দান্তভাবে ঠেকিয়ে দিয়ে স্বাগতিকদের ত্রাতা গোলরক্ষক পিচু। ৫০তম মিনিটে গিহনকে আবার এগিয়ে দেন ভেসগা। বাঁ দিক থেকে জ্যঁ সিলভাঁর হেডে ডি-বক্সে বল পেয়ে থেকে উঁচিয়ে মারা হেডে গোলরক্ষক কিকো কাসিয়ার উপর দিয়ে জালে পাঠান স্প্যানিশ এই ডিফেন্ডার।

আবার সমতা ফেরাতে রিয়ালের লাগে নয় মিনিট। দানিলোর মাপা ক্রসে দূরের পোস্ট দিয়ে মোরাতার হেড এবার ফেরানোর উপায় ছিল না গোলরক্ষকের। ৭১তম মিনিটে ইসকোর বল নিয়ে দারুণ কারিকুরির পর মার্সেলোর শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

ইসকোই শেষ পর্যন্ত রিয়ালের ত্রাতা। বদলি হিসেবে নামা মার্সেলোর কাছ থেকে বল পেয়ে ৯০তম মিনিটে ২০ গজ দূর থেকে জোরালো শটে দলকে জয় এনে দেন পুরো ম্যাচে দুর্দান্ত খেলা এই তরুণ। দাবি জানিয়ে রাখেন শুরুর একাদশে আরও বেশি সুযোগ পাওয়ার।

৩১ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা পিছিয়ে আছে ৩ পয়েন্ট।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!