• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রুনিই অধিনায়ক বললেন সাউথগেট


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১, ২০১৬, ১০:০৪ পিএম
রুনিই অধিনায়ক বললেন সাউথগেট

ঢাকা : কোচের দায়িত্ব নিয়ে সাউথগেট জানিয়ে দিলেন ইংল্যান্ডের অধিনায়ক থাকছেন ওয়েন রুনিই। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ইংলিশ ফুটবলের দায়িত্ব পাকাপাকিভাবে তুলে দেয়া হয়েছে সাউথগেটের হাতে। এদিনই তিনি সংবাদ সম্মেলন করে নিজের পরিকল্পনার কথা জানান।

সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যমে কিছু ছবি প্রকাশ হওয়ায় সমালোচনার মুখে পড়েছিলেন রুনি। এজন্য তিনি ক্ষমাও চেয়েছিলেন। তারপরও বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে সাউথগেট রুনি স্লোভেনিয়ার বিপক্ষে রাখেননি। গোলশুন্য ড্র হয়েছিল ম্যাচটি।

পরের ম্যাচ স্কটল্যান্ডের বিপক্ষে রুনিকে ডাকা হয়েছিল। ম্যাচটি ইংল্যান্ড জিতেছিল ৩-০ ব্যবধানে। তখন সাময়িকভাবে চার ম্যাচের জন্য দায়িত্ব দেয়া হয়েছিল সাউথগেটকে। এবার তার হাতে দায়িত্ব তুলে দেয়া হয়েছে চার বছরের জন্য।

সাউথগেট বলেন,‘ওয়েন রুনিই ইংল্যান্ডের অধিনায়ক। প্রথম চার ম্যাচের দায়িত্ব নিয়ে এটা বলেছিলাম। এটাও পরিস্কার ছিলো যে চার ম্যাচের মধ্যে দুটি ম্যাচেই ওকে দিয়ে শুরু করেছিলাম। এরকম নয় যে ওয়েন সব ম্যাচ খেলবে। এটা খুবই গুরুত্বপূর্ণ আরো কয়েকজন নেতা তৈরি করা।’

সংবাদ সম্মেলনে নষ্টালজিক হয়ে পড়া সাউথগেট বলছিলেন,‘ ১৯৯৬ সালের ইউরো যখন আমি ইংল্যান্ডের হয়ে খেলছিলাম তখন দলে একাধিক নেতা ছিল। এই দলে ওয়েন একটা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। তারপরও আমাদের আরো নেতা তৈরি করতে হবে।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!