• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রুবেল কী খেলবেন, সংশয়ে মাশরাফি


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২০, ২০১৮, ০৭:২৩ পিএম
রুবেল কী খেলবেন, সংশয়ে মাশরাফি

ছবি: সংগৃহীত

ঢাকা: এশিয়া কাপ থেকে বাংলাদেশ দলে চোট সমস্যা শুরু হয়েছে। পাঁজরে চোট নিয়ে খেলেছেন মুশফিকুর রহীম। চোট নিয়ে খেলেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। প্রথম ম্যাচে তামিম ইকবাল আর মাঝ পথে সাকিব আল হাসানকে ছিটকেই দিয়েছে চোট। জিম্বাবুয়ে সিরিজে যে সাকিব-তামিম থাকছেন না সেটি সবার জানা। তাদের ছাড়াই পরিকল্পনা সাজিয়েছে টিম ম্যানেজম্যান্ট। এর মধ্যে দুঃসংবাদ হয়ে এসেছে পেসার রুবেল হোসেনের জ্বরের খবর। তিনি হাসপতালেও ভর্তি হয়েছিলেন। অবশ্য শুক্রবারই ছাড়া পেয়েছেন। ফিজিও রুবেলের দেখভাল করছেন।

যে কোনও সিরিজ বা টুর্নামেন্টে প্রথম ম্যাচ সবসময়ই গুরুত্বপূর্ণ। তাই এ ম্যাচে জয়ে শুরু করতে চান মাশরাফি। সে কারণে সম্ভাব্য সেরা একাদশ মাঠে নামাতে চান তিনি। সংশয় থেকে যাচ্ছে কেবল রুবেলকে নিয়ে।

মাশরাফি শনিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বলে গেলেন, ‘এশিয়া কাপে দলের ওপর দিয়ে অনেক অনিশ্চয়তা গিয়েছে। একেক ম্যাচে একেকজন অসুস্থ হচ্ছিল। দুজন তো ছিটকেই গিয়েছিল। এবার আমরা শুরু থেকেই জানি, ওরা দুজন খেলছেই না। মুশফিক ভালো অনুভব করছে। রুবেল কালকে হাসপাতাল থেকে এসেছে, রিকভারির ব্যাপার আছে। গায়ে জ্বর ছিল, অ্যান্টিবায়োটিক খেয়েছে। ওর অবস্থা পর্যবেক্ষণ করছেন ফিজিও, দেখা যাক শেষ পর্যন্ত কি হয়। এছাড়া সবাই ভালো অবস্থায় আছে। যে কোনও সিরিজের প্রথম ম্যাচ খুব গুরুত্বপূর্ণ। অবশ্যই নতুন কিছু ক্রিকেটার দলে নেওয়া হয়েছে সামনে বিশ্বকাপকে চিন্তা করে। তাদেরকে দেখে নেওয়ার সুযোগ আছে। একই সঙ্গে ম্যাচ জেতাটাও গুরুত্বপূর্ণ।’

এশিয়া কাপে জসপ্রীত বুমরাহর বলে আঙুলে চোট পেয়েছিলেন মাশরাফি। সেই চোট যে পুরোপুরি সেরেছে বলা যাবে না। কিন্তু মাশরাফি সামান্য চোটকে কখনই গুরুত্ব দেননি, এখনও দিচ্ছেন না। বরং তিনি জানিয়েছেন, ক্যারিয়ারের গোধূলীলগ্নে এসে একটি ম্যাচেও বসে থাকতে চান না।

মাশরাফির ভাষায়, ‘আমার ক্ষেত্রে ব্যাপারটা হলো, একটি ফরম্যাটই কেবল খেলি। তো ওভাবেই মানসিক প্রস্তুতি নিয়ে রাখতে হয়। পরের সিরিজের চিন্তা করলে সবসময়ই এই সিরিজ খেলা গুরুত্বপূর্ণ, এভাবে ভাবতে হয়। অন্যদের ক্ষেত্রে যেটা হয়, তারা সব ফরম্যাট খেলে। কেউ যদি দলে না থাকে, গিয়ে চার দিনের ম্যাচ খেলতে পারে। সেটা তো আমার ক্ষেত্রে হয় না। আমাকে ওয়ানডে ক্রিকেট ও অনুশীলনের ওপরই নির্ভর করতে হয়। আল্লাহর রহমতে এখন ভালোর দিকে আছি।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!