• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
ফেডারেশন কাপ

রুবেল মিয়ার গোলে কোয়ার্টারে ঢাকা আবাহনী


ক্রীড়া প্রতিবেদক মে ২২, ২০১৭, ০৯:২৮ পিএম
রুবেল মিয়ার গোলে কোয়ার্টারে ঢাকা আবাহনী

ঢাকা: চলতি মাসের প্রথম সপ্তাহে ঘরের মাঠে অনুষ্ঠিত এএফসি কাপে ব্যাঙ্গালুরু এফসির বিপক্ষে গোল করে ঢাকা আবাহনীর জয় নিশ্চিত করেছিলেন। আজ আরো একবার আকাশি নীল শিবিরকে বাঁচিয়ে দিলেন সেই রুবেল মিয়াই। তার দেয়া একমাত্র গোলেই মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

রোববার (২২ মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আগেই শেষ আট নিশ্চিত করা মুক্তিযোদ্ধা সংসদকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ধানমন্ডির ক্লাবটি। কোয়ার্টার ফাইনালে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ‘ডি’ গ্রুপের রানার আপ ব্রাদার্স ইউনিয়ন লিমিটেডকে। আর মুক্তিযোদ্ধা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে জায়ান্ট কিলার রহমতগঞ্জকে।

ফেড কাপে নিজেদের প্রথম ম্যাচে নবাগত সাইফ স্পোর্টিংয়ের সাথে ১-১ গোলে ড্র করেছিল ঢাকা আবাহনী। ফলে আজ গ্রুপ পর্বে শেষ ম্যাচে মুক্তিযোদ্ধার কাছে ২-০ গোলে হারলে টুর্নামেন্ট থেকেই বিদায় নিতে হতো চ্যাম্পিয়নদের। আর ১-০ গোলে হারলে সাইফের সঙ্গে পয়েন্ট সমান হয়ে যাবার কারণে টস ভাগ্যের ওপর নির্ভর করতে হতো অভিজাত ক্লাবটিকে। তবে সে পথে হাঁটতে হয়নি তাদের। রুবেল মিয়ার জয়সূচক একমাত্র গোলে গ্রুপ সেরা হিসেবেই শেষ আটে জায়গা করে নেয় দ্রাগো মামিচের শিষ্যরা।

এদিন ম্যাচের ১৮ মিনিটে আবাহনীকে গোল বঞ্চিত করেন মুক্তিযোদ্ধার গোলরক্ষক উত্তম বড়ুয়া। সোহেল রানার কার্টব্যাকে জীবনের শট ডানদিকে ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে প্রতিহত করেন গত মৌসুমে ব্রাদার্সে খেলা এই গোলরক্ষক। তবে ২৯ মিনিটে ঠিকই এগিয়ে যায় আবাহনী। এ সময় বক্সের মধ্যে রুবেল মিয়ার উদ্দেশ্যে বল বাড়ান ল্যান্ডিং দারবোয়ে। গাম্বিয়ান এই মিডফিল্ডারের বাড়ানো বলে তিন ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন এই তরুণ মিডফিল্ডার। ৪৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করেন জীবন। রুবেলের লো ক্রসে অযথা মাথা ছোঁয়াতে গিয়ে ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া করেন তিনি।

দ্বিতীয়ার্ধে  প্রচন্ড তাপদাহের কারণে কিছুটা ঝিমিয়ে পড়ে আবাহনী। ফরোয়ার্ডরা বার বার ব্যর্থতার পরিচয় দেন। ৪৮ মিনিটে বল নিয়ে বক্সে ঢুকেন ল্যান্ডিং। প্রতিপক্ষ ডিফেন্ডারদের বাধার মুখে ডান প্রান্ত থেকে পোস্ট লক্ষ্য করে কোন মতে শট নেন ল্যান্ডিং। বল বারের অনেক ওপর দিয়ে চলে যায় মাঠের বাইরে। শেষ পর্যন্ত রুবেল মিয়ার একমাত্র গোলের কল্যাণেই গ্রুপসেরা হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে মাঠ ত্যাগ করে ঢাকা আবাহনী।

কোয়ার্টার ফাইনালের সূচি:
তারিখ       সময়                             দল
২৪ মে      ৫.৩০ মিনিট        শেখ জামাল-মোহামেডান
২৫ মে      ৫.৩০ মিনিট        চট্টগ্রাম আবাহনী-শেখ রাসেল
২৬ মে      ৫.৩০ মিনিট        আবাহনী-ব্রাদার্স
২৭ মে      ৫.৩০ মিনিট        রহমতগঞ্জ-মুক্তিযোদ্ধা

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!