• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রুবেল-মোস্তাফিজরা এখন চট্টগ্রামে


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২২, ২০১৮, ০৯:৩৮ পিএম
রুবেল-মোস্তাফিজরা এখন চট্টগ্রামে

ছবি ফেসবুক থেকে নেওয়া

ঢাকা: ইমরুল কায়েসের অসাধারন সেঞ্চুরির সুবাদে প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। এবার লক্ষ সিরিজ জয়। সেই লক্ষ্য সামনে রেখে চট্টগ্রামে পৌঁছেছে লাল সবুজের দল। সোমবার (২২ অক্টোবর) সন্ধ্যায় বন্দর নগরে পৌঁছে মাশরাফি বিন মুর্তজার দল। এদিন টাইগারদের সঙ্গী ছিল জিম্বাবুয়ে দলও।

বুধবার (২৪ অক্টোবর) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। একই মাঠে শুক্রবার তৃতীয় ও শেষ ওয়ানডে খেলবে দুই দল।

স্বাগতি ও সফরকারী দলের খেলোয়াড়দের নিরাপত্তায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বাংলাদেশ ও জিম্বাবুয়ে দল যে হোটেলে থাকবে, সেই হেটেল থেকে স্টেডিয়াম পর্যন্ত নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

এ বিষয়ে চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান জানান, ‘হোটেল থেকে মাঠে খেলোয়াড়দের আসা-যাওয়া থেকে শুরু করে সার্বক্ষণিক পাঁচ স্তরের নিরাপত্তা থাকবে। পুলিশ র‌্যাবের পাশাপাশি সোয়াত, বোমা নিষ্ক্রিয়করণ দল, ফায়ার সার্ভিস ইউনিট প্রস্তুত থাকবে। সবমিলিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর দুই হাজার সদস্য মাঠে থাকবে।’

এরইমধ্যে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সব প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ভেন্যু ম্যানেজার ফজলে বারী খান রুবেল বলেন, ‘আউটফিল্ড ও উইকেট সবই প্রস্তুত। এখন চলছে ফিনিশিং টাচ। দুটি পিচ তৈরি করা হয়েছে। এই মাঠে নিয়মিত ক্রিকেট খেলা হয়। তাই আউটফিল্ডের অবস্থাও বেশ ভালো। আশা করছি দর্শকরা ভালো দু’টি ম্যাচ উপভোগ করতে পারবেন।’

এদিকে মঙ্গলবার থেকে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে দুটি ওয়ানডে ম্যাচের টিকেট বিক্রি শুরু হবে বলে জানা গেছে। টিকেট থাকা সাপেক্ষে ম্যাচের দিন ভেন্যুতে পাওয়া যাবে টিকেট। এছাড়া ইউক্যাশের মাধ্যমে টিকিট কেনার সুযোগ পাবেন ক্রিকেট-ভক্তরা।

ওয়ানডে সিরিজ শেষে আগামী নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর আগামী ১১ নভেম্বর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াসে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!