• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রুবেলের ইয়র্কারে কুপোকাত শিখর ধাওয়ান


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৪, ২০১৮, ০৮:৩৪ পিএম
রুবেলের ইয়র্কারে কুপোকাত শিখর ধাওয়ান

ফাইল ছবি

ঢাকা: টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়ে কিছুতেই সাফল্য পাচ্ছিলেন না বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৯তম ওভার গড়িয়ে ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠছিলেন শিখর ধাওয়ান এবং রোহিত শর্মা। দুই ওপেনার তুলে ফেলে ছিলেন ৭০ রান। অবশেষে টাইগারদের সাফল্য এনে দেন পেসার রুবেল হোসেন। এই পেসারের ইয়র্কারে কুপোকাত হয়ে সাজঘরে ফেরেন শিখর।  

এদিন ব্যাট করতে নেমে দারুণ শুরু করে ভারত। ফলে কিছুতেই সাফল্য পাচ্ছিলনা বাংলাদেশের বোলাররা। অবশেষে  বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিলেন রুবেল হোসেন। দশম ওভারের পঞ্চম বলে দুর্দান্ত এক ইয়র্কারে বোল্ড হন শিখর ধাওয়ানের। বিদায়ের আগে ২৭ বলে ৩৫ রান করেন তিনি। এই প্রতিবেদন লিখা পর্যন্ত ১ উইকেটে ১০৪ রান সংগ্রহ করেছে ভারত।

বুধবার (১৪ মার্চ) নিদাহাস ট্রফিতে নিজেদের তৃতীয় ম্যাচেও টস জিতে ভারতের বিপক্ষে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন লাল সবুজের দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর ভারতের বিপক্ষে ফিল্ডিং করতে নামবে উজ্জীবিত বাংলাদেশ দল। আজ একটি পরিবর্তন এসেছে টাইগার একাদশে।

তাসকিন আহমেদের বদলে সুযোগ পেয়েছেন আবু হায়দার রনি। আগের দুই ম্যাচে বাংলাদেশের বোলিং ব্যর্থতা ছিল চোখে পড়ার মতো। বিশেষ করে তাসকিন আহমেদ। শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেলেও ৩ ওভারে ৪০ রান দিয়েছিলেন এই গতি তারকা। সেই বিবেচনায় এই পরিবর্তন। একটি পরিবর্তন ভারতের একাদশেও। জয়দেব উনাদকতের জায়গায় দলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ সিরাজ।

রোহিত শর্মার ভারতের কাছে হেরে নিদাহাস ট্রফিতে যাত্রা শুরু করলেও পরের ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে অবিস্বরণীয় জয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ দল। দুর্দান্ত এই জয় নিদাহাস ট্রফির ফাইনালে খেলার রাস্তা দেখিয়ে দেয় বাংলাদেশকে। তবে সিরিজে এখন পর্যন্ত ৩ ম্যাচে অংশ নিয়ে ২টি জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ভারত। ৩ ম্যাচ খেলেছে স্বাগতিক শ্রীলঙ্কাও। ১টি জয়ে ২ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে দ্বিতীয়স্থানে লঙ্কানরা। ২ ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের তলানিতে বাংলাদেশ।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন,  আবু হায়হার রনি, মেহেদী হাসান মিরাজ ও নাজমুল ইসলাম অপু।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মনিশ পান্ডে, দিনেশ কার্তিক, বিজয় শঙ্কর, ওয়াশিংটন সুন্দর, শারদুল ঠাকুর, জুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ সিরাজ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!