• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘রুমমেট চাই, ট্রাম্প সমর্থকের আবেদনের দরকার নেই’


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ১২, ২০১৭, ০৭:০৯ পিএম
‘রুমমেট চাই, ট্রাম্প সমর্থকের আবেদনের দরকার নেই’

ঢাকা: প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে ও পরে সব সময়ই আলোচিত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তাকে নিয়ে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশেই বিক্ষোভ হয়েছে। সেই বিক্ষোভের ধরনও ছিলো বিভিন্ন ধরেনের। এবার ডোনাল্ড ট্রম্পের বিরুদ্ধে বিক্ষোভের মাত্রায় আরো একটি ধরন যুক্ত হলো। আর তাহলো তার সমর্থদের রুমমেট হিসেবে পেতে চাই না। 

সম্প্রতি যুক্তরাষ্ট্র ভিত্তিক এক সংবাদ মাধ্যমে রুমমেটের জন্য ট্রাম্প সমর্থকদের আবেদন করার দরকার নেই এমন বিজ্ঞাপন দিয়েই আলোচনায় এসেছেন যুক্তরাষ্ট্রের জর্জটাউন ইউনিভার্সিটির এক ছাত্রী। ইরানি বংশোদ্ভূত ওই মার্কিন নাগরিকের নাম শাহার কিয়ান।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়, শাহার কিয়ান পত্রিকার শ্রেণিভুক্ত বিজ্ঞাপনের পাতায় রুমমেট চেয়ে আবেদন করেন। এতে রুমমেট হতে আগ্রহীদের জন্য তিনি বেশ কিছু শর্ত দিয়েছেন।

কিয়ানের শর্তের মধ্যে যেমন মাদকাসক্ত, পোষা প্রাণী ও মাংস বিক্রেতারা রুমমেট হতে পারবেন না, তেমনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করেন এমন ব্যক্তিও আবেদন করার যোগ্য নন। এতে তিনি স্পষ্ট লিখেছেন, ট্রাম্প সমর্থকদের আবেদন করার দরকার নেই।

গত ২০ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প দায়িত্ব নেওয়ার পর ২৩ বছর বয়সী কিয়ানই প্রথম যিনি পত্রিকায় এভাবে একটি দলের সমর্থকদের ‌‘না’ জানিয়ে বিজ্ঞাপন দিলেন। কিয়ান পড়ালেখার পাশাপাশি মধ্যপাচ্য ও আফ্রিকানদের শিক্ষা নিয়ে কাজ করে এনজিও ‘অ্যামিডেস্টে’ চাকরি করেন। ইরানি বংশোদ্ভূত মার্কিন এই তরুণী তার ভবনের শীর্ষতলার ওই রুম ভাগাভাগির জন্য এক হাজার ৩০০ ডলার প্রদানের কথা বলেছেন। বাড়িটির নিচতলায় তার বাবা-মা বসবাস করেন বলেও জানিয়েছেন তিনি।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School

আরও পড়ুন