• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘রেকর্ডম্যান’ মেসির বিরল কৃতিত্ব


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৩, ২০১৮, ০৪:০৬ পিএম
‘রেকর্ডম্যান’ মেসির বিরল কৃতিত্ব

ঢাকা: স্প্যানিশ ফুটবলের রেকর্ডের পাতায় পাতায় লিপিবদ্ধ হয়েছে তাঁর নাম। আর সে কারণেই লিওনেল মেসির নামের সঙ্গে ‘রেকর্ডম্যান’ বিশেষণ যুক্ত হয়েছে। একের পর এক রেকর্ড গড়ে বিরল কৃতিত্ব অর্জন করেছেন এই আর্জেন্টাইন খুদে জাদুকর।

সুপারকোপা ডি এস্পানার শিরোপা জয়ের মাধ্যমে বার্সেলোনার ইতিহাসে সর্বাধিক শিরোপা জয়ের রেকর্ড গড়েছেন সুপার স্টার লিওনেল মেসি। রোববার টানজিয়েরে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে লা লিগা প্রতিপক্ষ সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জয় করে বার্সেলোনা। এর ফলে পাঁচবারের ব্যালন ডি’অর খেতাব জয়ী মেসি কাতালান ক্লাবের হয়ে সর্বাধিক ৩৩টি শিরোপা জয়ের রেকর্ডে নাম লেখান।

ক্লাবের কিংবদন্তী আন্দ্রেস ইনিয়েস্তাকে টপকে বিরল এই নজির গড়লেন মেসি। প্লে মেকার ইনিয়েস্তা বার্সেলোনা ছেড়ে জাপানের ভিসেল কোবে যোগ দেয়ার পর অধিনায়কের দায়িত্বটিও এখন পালন করছেন আর্জেন্টাইন সুপার স্টার।

৩১ বছর বয়সী এই ফুটবল তারকা এ পর্যন্ত ৯টি লা লিগা, চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, ছয়টি কোপা দেল রে এবং আটটি সুপারকোপার শিরোপা জয় করেছেন। একই সঙ্গে তিনি জয় করেছেন উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপাও।

বার্সা ও মেসির পরবর্তী মিশন জোয়ান গ্যামপার ট্রফি। আগামী শনিবার আলাভেসের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগার শিরোপা ধরে রাখার মিশনে নামার আগে বুধবার জোয়ান ট্রফির ম্যাচে বোকা জুনিয়র্সের মোকাবেলা করবে বার্সেলোনা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!