• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রেজা করিম: গানই যার অক্সিজেন


বিনোদন প্রতিবেদক জুলাই ১০, ২০১৭, ০৪:৪৩ পিএম
রেজা করিম: গানই যার অক্সিজেন

ঢাকা: পেশায় সাংবাদিক হলেও গান তার বেঁচে থাকার একটি উপকরণ। তার মতে,  ‘গান তার জীবনের অক্সিজেন’। আর তাই তো রেজা করিমের দৈনন্দিন কাঠখোট্টা কাজের ফাঁকে গানেই মজে থাকেন তিনি। নিয়মিত চালিয়ে যাচ্ছেন সঙ্গীতচর্চা।

একদিকে সাংবাদিকতা, অন্যদিকে সংগীতচর্চা- দুটোই সমানগতিতে চালিয়ে নিচ্ছেন রেজা করিম। শখের বশে নয়, নিয়মিতই গানের সঙ্গে আছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সময় থেকেই ক্যাম্পাসে গায়ক হিসেবে স্বীকৃতি পান। নিয়মিতই গানে-গানে নিজের পৃথিবী তৈরি করে চলেছেন রেজা।

গত কয়েক বছরে পেশাগত ব্যস্ততার বাইরে গানেও সময় দিয়েছেন। নতুন গান গেয়েছেন,  শ্রোতারা তা গ্রহণও করেছে। ইউটিউবে প্রকাশ হওয়ার পর থেকেই বেশ আলোচিত হচ্ছে গানটি। 

হিউজ স্টুডিও’র ব্যানারে প্রকাশিত ‘পাখি উড়ে-ঘুরে...ঘুরে-উড়ে...উড়িয়া-ঘুরিয়া বেড়ায়’-এ গানটির কথা ও সুর করেছেন শিল্পী নিজেই। গানটিতে সংগীত আয়োজন করেছেন সংগীত পরিচালক বর্ণ চক্রবর্তী। এর আগে তার ‘নিকোটিন’, ‘স্বপ্নে আঁকি’ ‘জল রং ভালোবাসা’ ‘বিপ্লব’সহ বেশ কিছু গান শ্রোতা মহলে বেশ প্রশংসা কুড়িয়েছে।

নিজের ভবিষ্যত পরিকল্পনার বিষয়ে শিল্পী-সাংবাদিক রেজা করিম বলেন, ‘সাংবাদিকতা আমার পেশা, গান আমার নেশা। দিনভর সংবাদের পেছনে ছোটার পর একমাত্র গানই আমাকে প্রেরণা যোগায়। 

বিশেষ করে ‘নিকোটিন’ গানটি প্রচার হওয়ার পর, শ্রোতা ও বন্ধুমহলে প্রশংসা আমাদের প্রাণিত করেছিলো। সেই প্রেরণা নিয়েই আমি একটি অ্যালবাম প্রকাশ করতে চাই।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!