• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রেফারিকে ধাক্কা, ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন রোনালদো


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৪, ২০১৭, ০২:০৩ পিএম
রেফারিকে ধাক্কা, ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন রোনালদো

ঢাকা: স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগের এল ক্লাসিকোতে কি ছিল না? হলুদ কার্ড, লাল কার্ড সবই রোববার রাতে দেখা গেছে। আর এসবই হয়েছে একজনকে ঘিরে, তিনি দুনিয়ার সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। ঐতিহ্যের লড়াইয়ে ন্যূ ক্যাম্পে তাঁর দল জিতেছে ৩-১ গোলে। নিজেও একটি গোল করেছেন।

সমস্যা হয়েছে ওই গোল উদযাপন করতে গিয়েই। সেটি করতে গিয়ে নিজের জার্সি খুলে ফেলেন রোনালদো। কদিন আগে বার্নাব্যুতে মেসি গোলের পর তাঁর জার্সি দেখিয়েছিলেন, আজ সেটারই যেন শোধ নিতে চাইলেন রোনালদো। ঠিক একই ভঙ্গিতে! এটাই কাল হলো রোনালদোর। রেফারি পকেট থেকে বের করেছে হলুদ কার্ড।

কিন্তু দুই মিনিট পরেই আরেকটি কাউন্টার অ্যাটাকে যখন ব্যবধান বাড়াতে যাচ্ছেন রোনালদো, ঠিক তখন স্যামুয়েল উমতিতির সঙ্গে ধাক্কা লেগে পড়ে গেলেন পেনাল্টি বক্সে। পেনাল্টি আবেদন করতেই উল্টো ডাইভ দেওয়ার অপরাধে দ্বিতীয় হলুদ কার্ড! দুই মিনিটের মধ্যে নায়ক থেকে খলনায়ক হয়ে গেলেন রোনালদো! বিস্মিত রোনালদো তো রাগে রেফারির পিঠে হাত দিয়ে ধাক্কা দিয়েই বসলেন।

যা খবর, রেফারির গায়ে হাত দেওয়ার অভিযোগে ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন রোনালদো। ফিফা আইনে আর্টিকেল ৯৬ অনুযায়ী, রেফারিকে ধাক্কা দিলে ৪ থেকে ১২ ম্যাচ পর্যন্ত নিষেধাজ্ঞার বিধান রয়েছে। রোনালদোকে কত ম্যাচের জন্য নিষিদ্ধ হন এখন সেটাই দেখার।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!