• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রেফারিকে ‘হৃদয়হীন’ বললেন বুফন (ভিডিও)


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১২, ২০১৮, ০৩:২৬ পিএম
রেফারিকে ‘হৃদয়হীন’ বললেন বুফন (ভিডিও)

ঢাকা: কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে শেষ মুহূর্তে পেনাল্টিতে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে রিয়াল মাদ্রিদের জয় নিশ্চিত হয়। আর এতে করে আরো একবার চ্যাম্পিয়নস লীগে হতাশা নিয়েই বাড়ি ফিরতে হয়েছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসকে।

ইনজুরি টাইমে পেনাল্টি দিয়েই ক্ষান্ত হননি ইংলিশ রেফারি মাইকেল অলিভার, এই সিদ্ধান্তের প্রতিবাদ করায় জুভেন্টাসের অধিনায়ক ও গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে লাল কার্ড প্রদর্শণ করেন। ক্ষুব্ধ বুফন ম্যাচ শেষে ইতালিয়ান এক চ্যানেলে বলেছেন, ‘এই রেফারির কোন হৃদয় নেই, ব্যক্তিত্ব ও সাহস না থাকলে এই গুরুত্বপূর্ণ ম্যাচটি পরিচালনা না করে গ্যালারিতে পরিবারসহ বসে ম্যাচ উপভোগ করা উচিৎ ছিল।

সানতিয়াগো বার্নব্যুতে ৯৩ মিনিটে জুভ ডিফেন্ডার ব্লেইস মাতৌদির বিপক্ষে লুকাস ভাসকুয়েজকে ফাউলের অপরাধে পেনাল্টির নির্দেশ দেন অলিভার। স্পট কিক থেকে রোনালদো গোল করলে দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে এগিয়ে থেকে মাদ্রিদের শেষ চার নিশ্চিত হয়।

এই লাল কার্ডে একটি বিষয় অন্তত নিশ্চিত যে ৩০ বছর বয়সী বুফন হয়ত ক্যারিয়ারের শেষ চ্যাম্পিয়নস লীগের ম্যাচটা খেলে ফেললেন। বুফন বলেন, রেফারি যে ফাউলটি দিয়েছে তা শুধু তিনিই দেখেছেন। সব মিলিয়ে ইউরোপের সর্বোচ্চ পর্যায়ে এই ধরনের ম্যাচে অবশ্যই সেই মানের খেলোয়াড়, কোচ ও সমর্থকদের পাশাপাশি রেফারিও প্রয়োজন। কিছু কিছু গুরুত্বপূর্ণ মুহূর্তের আবহ বোঝার ক্ষমতা তাদের থাকতে হবে। আর তা নাহলে এই ধরনের পরিস্থিতি হতেই থাকবে।

ভিডিও দেখুন:

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!