• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

রেমিট্যান্স প্রেরকদের সব সুবিধা দেবে সরকার


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৫, ২০১৭, ০৫:০১ পিএম
রেমিট্যান্স প্রেরকদের সব সুবিধা দেবে সরকার

ঢাকা: সরকার রেমিট্যান্স প্রেরকদের প্রয়োজনীয় সব ধরনের সুবিধা দেবে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

রোববার (৫ নভেম্বর) প্রবাসীকল্যাণ ভবনে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সাপোর্ট গ্রুপ (বাসুগ) কর্তৃক আয়োজিত ডায়াসপোরা, অভিবাসন ও উন্নয়ন : সমসাময়িক গুরুত্বপূর্ণ বিষয়াদি নিয়ে সংলাপে মন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, রেমিট্যান্স প্রেরণকারী ব্যক্তিদের সুযোগ-সুবিধা প্রদানে সরকার বদ্ধ পরিকর। কেননা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসী বাংলাদেশি ও কর্মীদের প্রেরিত রেমিট্যান্স এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকারের লক্ষ্য নিরাপদ, সুষ্ঠু ও নিয়মতান্ত্রিক অভিবাসন, যা কেবল অভিবাসী বাংলাদেশি কর্মীদের অধিকার রক্ষা ও কল্যাণেই কাজ করে।

বাংলাদেশ সাপোর্ট গ্রুপ এবং তার সহযোগি সংগঠন ফিল্মস ফর পিস ফাউন্ডেশন এ সংলাপের আয়োজন করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কল্যাণ ও মিশন) মোহাম্মদ আজহারুল হক। 

স্বাগত বক্তব্য রাখেন ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের চেয়ারম্যান পারভেজ সিদ্দিকী। বাসুগ, নেদারল্যান্ড এর সভাপতি বিকাশ চৌধুরী বড়ুয়া সংলাপে কী-নোট উপস্থাপন করেন।

অস্ট্রেলিয়ার গ্রীফথ ইউনিভার্সিটি এবং বাসুগ আন্তর্জাতিক এর উপদেষ্টা প্রফেসর মোয়াজ্জেম হোসেন তার বক্তব্যে বাংলাদেশের দারিদ্র্যতা বিমোচনে ডায়াসপোরা বাংলাদেশিদের অবদানের কথা তুলে ধরেন।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!