• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রেললাইনের নিচে নজরকাড়া হোটেল


ফিচার ডেস্ক জুলাই ২২, ২০১৮, ০২:৪৩ পিএম
রেললাইনের নিচে নজরকাড়া হোটেল

ঢাকা : রেললাইনের নিচে তৈরি হোটেল প্রথম দেখায় নজর না-ও কাড়তে পারে। কিন্তু যারা সেখানে যাচ্ছেন, তাদের ধারনা পাল্টে যাচ্ছে। ইয়োকোহামার বাসিন্দারা বেশ উপভোগ করছেন এই হোটেল।

হোটেলের উপর দিয়ে চলে যাচ্ছে ট্রেন, চোখে পড়ার মত দৃশ্য। ইয়োকোহামার ভেতর এ জায়গার নাম হিনোডেকো। দেশটির সবচেয়ে নাম করা শহরগুলোর মধ্যে দ্বিতীয় এটি।

কয়েক মাস আগেও জঞ্জালে ভরা এ পরিবেশ আদৌ উপভোগ করার মত ছিল না। সব গুছিয়ে উঠে স্থানীয় কর্তৃপক্ষরা উদ্যোগ নেয় জায়গা পুনর্গঠনের। এ জন্য তারা সাহায্য চান কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠানের।

সাহায্যে এগিয়ে আসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে বিশেষ ভূমিকা রাখছে ইয়াদোকারি কোম্পানি। প্রায় ২ মাস আগে এই রেললাইনের নিচে হোটেলটি চালু হয়। পরে এটির নাম হয়ে যায় টিনিস কোম্পানি।

টিনিস কোম্পানির ম্যানেজার নাওতো কাওয়াগুচি বলেন, ইয়াদোকারি আমাদের আগের প্রতিষ্ঠান। কেইকু রেইলওয়ে কোম্পানি নতুন করে এ জায়গা সাজাতে আমাদের সাহায্য চায়। এরপর থেকে আমরা একসাথে কাজ করে যাচ্ছি।

ধীরে ধীরে আমরা এ হোটেলটি আরও উন্নত করব। পরিবার ও দলে দলে মানুষ আসা শুরু করেছে। আমি চাই না এটি শুধু বসবাস উপযোগী থাকুক। অতি শিগগিরই এখানে নানা অনুষ্ঠান আয়জন করা যাবে। একে স্থানীয় মানুষ সহ বাইরে থেকে আসা পর্যটকদের জন্য প্রানবন্ত করার পরিকল্পনা আছে আমাদের।

হোটেলের রুমগুলো সাধাসিধে হলেও আয়তনে বড়, শৌচাগার সহ আছে নানা সুবিধা। এমনকি বড় পরিবারের জন্যও এটি অনেক মানানসই ও আরামদায়ক হোটেল বললে ভুল হবে না।

একজন পর্যটক বলেন, খানে আসার আগে কিছুটা উদ্বিগ্ন ছিলাম। কিন্তু হোটেলে উঠার পর আমার ধারণা সম্পূর্ণ বদলে যায়। রুমে থাকার জায়গা অনেক, লাগেজ রাখার জায়গাও অনেক।

এভাবেই স্থানীয় মানুষ ও বিভিন্ন জায়গা থেকে আসা পর্যটকদের প্রশংসার মুখে ধীরে ধীরে বেড়ে চলেছে এর সুনাম।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!