• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে রোববার থেকে ভর্তিযুদ্ধ শুরু


রংপুর প্রতিনিধি নভেম্বর ১২, ২০১৬, ০৭:১০ পিএম
রোকেয়া বিশ্ববিদ্যালয়ে রোববার থেকে ভর্তিযুদ্ধ শুরু

রংপুর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আগামীকাল রোববার (১৩ নভেম্বর) থেকে শুরু হচ্ছে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা। এবার ছয়টি অনুষদভুক্ত ২১টি বিভাগে ১ হাজার ২৩০টি আসনের বিপরীতে ভর্তিযুদ্ধে অংশ নেবেন ৬১ হাজার ৫৭৭ জন। ফলে প্রতি আসনে লড়বেন ৫০ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. শাহীনুর রহমান সোনালীনিউজকে জানান, ভর্তিযুদ্ধের প্রথমদিন রোববার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের অধীনে চারটি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ যুদ্ধ চলবে ১৭ নভেম্বর পর্যন্ত।

তিনি আরো জানান, আগামী ১৪ নভেম্বর সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিট, ১৫ নভেম্বর বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘সি’ ইউনিট, ১৬ নভেম্বর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিট এবং ১৭ নভেম্বর প্রকৌশল ও  প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য পরীক্ষার কক্ষে মোবাইল ফোনসহ যেকোনো ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস (ক্যালকুলেটর, ঘড়ি, হেডফোন) ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও অসদুপায় অবলম্বনকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণে ভ্রাম্যমাণ আদালত পরীক্ষার সময় দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!