• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রোগীকে আইসিইউতে রেখে পালাল ডাক্তার-নার্স!


নারায়ণগঞ্জ প্রতিনিধি অক্টোবর ১৯, ২০১৮, ০৮:৩৭ পিএম
রোগীকে আইসিইউতে রেখে পালাল ডাক্তার-নার্স!

নারায়ণগঞ্জ: ভুল চিকিৎসায় তাহমিনা কাজি (৩৪) নামের সাত মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূর মৃত্যু হয়েছে। পরে ওই ঘটনায় হাসপাতাল থেকে পালিয়ে যান চিকিৎসক-নার্স এবং কর্মকর্তারা।

শুক্রবার (১৯ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে।

তাহমিনার দেবর ইমাম কাজি বলেন, শুক্রবার দুপুর ১২টার দিকে অসুস্থবোধ করলে ভাবিকে সিদ্ধিরগঞ্জের সানারপাড়ের প্রো- অ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি।

পরে চিকিৎসক নাজমুল ও খান রিয়াজ মাহমুদ রোগীকে দেখতে চান। এ সময় নারী চিকিৎসক দিয়ে রোগী চিকিৎসা করাতে চান বলে তাদের জানানো হয়। পরে নারী চিকিৎসক নিশাত এসে রোগীকে দেখে দুটি ইনজেকশন দেন। ইনজেকশন পুশ করার ১০ মিনিট পরই রোগীর অবস্থা অবনতি হতে থাকে। একপর্যায়ে জরুরি বিভাগ থেকে রোগীকে আইসিইউতে পাঠানো হয়। আইসিইউতে নেয়ার কিছুক্ষণ পর চিকিৎসক এসে জানান রোগীর মৃত্যু হয়েছে।

তিনি আরো বলেন, রোগীর মৃত্যুর খবর শুনে আত্মীয়-স্বজনরা হাসপাতালে বিক্ষোভ শুরু করে। বিক্ষোভের মুখে চিকিৎসক-নার্স এবং কর্মকর্তারা হাসপাতালে তালা মেরে পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এ বিষয়ে জানতে চাইলে প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপক সালা উদ্দিন ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর বিষয়টি অস্বীকার করেন বলেন, পুলিশ এসে ওই রোগীর চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র নিয়ে গেছে। আমি এই মাত্র হাসপাতালে এসেছি। হাসপাতালের ব্যাপারে খারাপ কিছু লিখবেন না। আপনারা হাসপাতালে আসেন, আপনাদের সম্মানী দেব।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!