• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রোনালদিনহোকে নিয়ে বাংলাদেশে আসছেন জিকো!


ক্রীড়া ডেস্ক জুন ২১, ২০১৮, ০১:০৩ এএম
রোনালদিনহোকে নিয়ে বাংলাদেশে আসছেন জিকো!

ঢাকা: ব্রাজিল সমর্থকদের জন্য সুখবর-বাংলাদেশে আসার সম্ভাবনা রয়েছে ‘সাদা পেলে’ জিকো এবং রোনালদিনহোর। ১৯৮২ ও ১৯৮৬ এই দুই বিশ্বকাপে দুরন্ত ফুটবল খেলেছেন জিকো। আর ২০০২ সালে ব্রাজিলকে বিশ্বচ্যাম্পিয়ন বানাতে বড় ভুমিকা রেখেছিলেন রোনালদিনহো।

বুধবার রাজধানীর একটি হোটেলে এমন সুখবরই দিয়েছেন ঢাকাস্থ ব্রাজিলের রাষ্ট্রদূত হোয়াও তাবারেজ ডি অলিভিয়েরা জুনিয়র। তিনি জানিয়েছেন, বিশ্বকাপ শেষ হওয়ার পরপর কিছুদিনের জন্য জিকোর তেমন ব্যস্ততা থাকবে না।

বাংলাদেশে তিনি সে সময়ই আসতে পারেন, ‘জিকোর সঙ্গে আমার কথা হয়েছে। বিশ্বকাপের পর কিছুদিন তাঁর ব্যস্ততা কিছুটা কম থাকবে। আমি তাঁকে বাংলাদেশে আসার কথা বলেছি। তিনি রাজি। আমার সঙ্গে কথা হয়েছে রোনালদিনহোরও। তিনিও আসতে পারেন। আরও কয়েকজন তারকার সঙ্গে আমি কথা বলছি।’

বিশ্বকাপ চলছে রাশিয়ায়। আর বাংলাদেশের মানুষ ব্রাজিলের জন্য গলা ফাটাচ্ছে। বাড়িতে বাড়িতে উড়ছে সেলেকাওদের পতাকা। এসব দেখে আপ্লত ব্রাজিলের রাষ্ট্রদূত। ব্রাজিলের প্রতি মানুষের এই ভালোবাসা দেখেতে তিনি বাংলাদেশের বিভিন্ন জেলা ঘুরে বেড়াচ্ছেন।

এদেশের মানুষদের নেইমারদের নিয়ে আবেগের বিস্ফোরণ দেখতে ব্রাজিল থেকে ‘গ্লোবা’ টিভির তিন সাংবাদিক এসেছেন।  তাঁদের আসা উপলক্ষেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল ব্রাজিল দূতাবাস।

প্রায় ২২ বছর ধরে বিখ্যাত টিভি চ্যানেলটিতে কাজ করছেন ক্লেটন। বাংলাদেশের মানুষের ফুটবল–উন্মাদনা দেখে রীতিমতো বিস্মিত, ‘আমি বিশ্বের অনেক দেশে ঘুরেছি। বাংলাদেশের মতো এত ব্রাজিল–সমর্থক কোথাও দেখিনি। বাংলাদেশে এত পতাকা, এত ব্রাজিলের জার্সি দেখে মনে হয়েছে, আমি সাও পাওলো বা রিও ডি জেনিরোতে আছি।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!