• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রোনালদো ফর্মে ফেরার দিনে শীর্ষে রিয়াল


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৭, ২০১৬, ০১:১৩ পিএম
রোনালদো ফর্মে ফেরার দিনে শীর্ষে রিয়াল

শনিবার স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে স্পোর্টিং গিজনকে ২-১ গোলে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে সাত পয়েন্ট এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ফলে রোববার মাঠে নামা বার্সা কিছুটা হলেও চাপের মুখে থাকবে। সান্তিয়াগো বার্নাব্যুতে ক্রিস্টিয়ানো রোনালদোর ফর্মে ফেরার দিনে জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল।

পুরো ম্যাচেই এদিন বৃষ্টিতে ভিজে খেলতে হয়েছে দু’দলকে। তাতে বেশ ছন্দপতনও ঘটেছে খেলায়। বিশেষ করে রিয়ালের রক্ষণভাগের দুর্বলতা বেশি ধরা পড়েছে। তবে শেষ পর্যন্ত রোনালদোর জোড়া গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে শীর্ষে থাকা রিয়াল।

শনিবার রাতের এ ম্যাচে প্রথমার্ধেই তিনটি গোল হয়েছে। ঘরের মাঠে শুরুতেই পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন রোনালদো। ম্যাচের পঞ্চম মিনিটে লুকান ভাসকেজকে প্রতিপক্ষের খেলোয়াড় ডি বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর থেকেই দলকে এগিয়ে নেন সিআরসেভেন।

এরপর ম্যাচের ১৮তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন রোনালদো। বাঁ দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডার নাচো মনরিলসের ক্রস ছয় গজ বক্সের বাইরে ফাঁকায় পেয়ে চমৎকার হেডে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। লা লিগায় এই দুই গোল নিয়ে মোট দশটি গোল হলো রোনালদোর। ফলে তিনি লিগে এককভাবে শীর্ষ গোলদাতার খাতায় নাম লেখালেন।

রিয়ালের রক্ষণের ভুলেই সফরকারী গিজন এক গোল শোধ করতে সক্ষম হয়। ৩৫তম মিনিটে লুকা মদ্রিচের ভুল পাস থেকে ইসমায়েল লোপেসের ক্রসে দুর্দান্ত ফ্লিকে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস কারমোনা। দ্বিতীয়ার্ধে কোনো দলই আর গোল করতে ব্যর্থ হলে শেষ অব্দি ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে জিদানের শিষ্যরা।

এই জয়ে রিয়ালের শীর্ষস্থানটি আরও মজবুত হয়েছে। তারা ১৩ ম্যাচে ৩৩ পয়েন্ট অর্জন করেছে। তৃতীয় স্থানে থাকা বার্সেলোনার তাদের থেকে ৭ পয়েন্ট কম। আর সেভিয়া ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

ন্যু-ক্যাম্পে বার্সেলোনাকে হারানোর জন্য রোনালদোর দিকেই তাকিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ। কাতালানদের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারলে বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান আরো বাড়িয়ে নিতে পারবে জিদানের দল। ফলে ৯ বছরে দ্বিতীয় লিগ শিরোপা জয়ের দৌড়ে অনেকটাই এগিয়ে যেতে পারবে রিয়াল মাদ্রিদ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!