• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

রোনালদোদের হতাশ করে ফাইনালে চিলি


ক্রীড়া ডেস্ক জুন ২৯, ২০১৭, ০১:১৩ পিএম
রোনালদোদের হতাশ করে ফাইনালে চিলি

ঢাকা: শুরু থেকেই দুর্দান্ত খেলা পর্তুগালের জয়রথ থামিয়ে কনফেডারেশনস কাপের ফাইনাল নিশ্চিত করেছে চিলি। তবে এ জন্য টাইব্রেকার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে ক্লাউদিও ব্রাভো-আর্তুরো ভিদালদের। বুধবার (২৮ জুন) রাশিয়ার কাজানে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে পেনাল্টি শুটআউটে পর্তুগালকে ৩-০ গোলে হারায় কোপা আমেরিকার চ্যাম্পিয়নরা।

এদিন নির্ধারিতি সময়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরও ম্যাচের ফল অমিমাংসিত থাকলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু তাতে ফল গোলশূন্য। শেষ পর্যন্ত টাইব্রেকারে ম্যাচ জিতে নেয় চিলি।

প্রথমার্ধে ছেড়ে কথা বলেনি কোন দলই। দুই দলই আক্রমণাত্মক খেলও গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে হঠাৎ জয়ের খিদে দেখা দিয়েও হারিয়ে গেল। কিছুটা ছন্নছাড়া। ফিনিশিংয়ের অভাবে ভুগল দুপক্ষই। ম্যাচ গড়াল অতিরিক্ত সময়ে। এখানেই শেষ হতে পারত ম্যাচ যদি না শেষ মুহূর্তে চিলের নিশ্চিত গোল বাঁচিয়ে দিতেন পর্তুগাল গোলকিপার। আর ফিরতি বলে ভিদালের শট বাঁচাল ক্রসবার। অতিরিক্ত সময়ও গোলশূন্য থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে চিলির হয়ে গোল করেন আর্তুরো ভিদাল, চার্লস অ্যারানগুইজ এবং অ্যালেক্সিস সানচেজ প্রত্যেকেই পর্তুগালের জালে বল জড়াতে সক্ষম হন। কিন্তু পর্তুগালের তিন শটের সবকটিই রুখে দেন চিলির অভিজ্ঞ গোলরক্ষক ক্লাউদিও ব্রাভো। আর তার বীরত্বেই ফিফা কনফেডারেশন্স কাপের ফাইনালের টিকটি নিশ্চিত করে চিলি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!