• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রোনালদোর অনন্য রেকর্ড


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ০৩:৫৭ পিএম
রোনালদোর অনন্য রেকর্ড

ঢাকা: তিন বছর বয়স থেকে ফুটবলের সংস্পর্শে আসেন। ছয় বছর বয়স থেকে প্রাথমিক বিদ্যালয়ে খেলতে শুরু করেন। কৈশোরে তার প্রিয় দল ছিল ‘বেনফিকা’ যদিও তিনি তাদের প্রতিপক্ষ ‘স্পোর্টিং ক্লাবে দি পর্তুগালে’ যোগদান করেন। মাত্র আট বছর বয়সে প্রথমে ‘আন্দোরিনহা’ নামে একটি অপেশাদার দলে তার ক্রীড়াজীবন শুরু করেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার পরের ঘটনা কারো অজানা নয়। রোববার (২৬ ফেব্রুয়ারি) রাতে লা লীগার ম্যাচে ভিয়ারেলের বিপক্ষে পেনাল্টিতে গোল করে অনন্য এক রেকর্ড গড়েছেন রিয়াল মাদ্রিদের এই তারকা স্ট্রাইকার। লা লিগায় ১২ গজ দুর থেকে ৫৭টি গোলের রেকর্ড এখন পর্তুগীজ এই তারকা দখলে।

গত ১৫ জানুয়ারি সেভিয়ার বিপক্ষে মাদ্রিদের ২-১ গোলের পরাজয়ের ম্যাচটিতে পেনাল্টি থেকে গোল করে মাদ্রিদের কিংবদন্তী খেলোয়াড় হুগো সানচেজের ৫৬টি গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন রোনালদো। কিন্তু রোববার টনি ক্রুসের শট গোল এরিনার মধ্যে ভিয়ারেলের ব্রুনোর হাতে লাগলে রেফারী পেনাল্টির নির্দেশ দেন। যদিও সিদ্ধান্তটি নিয়ে বিতর্ক রয়েছে। তারপরেও নিজের দায়িত্ব ঠিকই পালন করেছেন সিআর সেভেন। এই গোলেই মাদ্রিদ দুই গোলে পিছিয়ে থেকেও ম্যাচে সমতা ফেরান।

বার্সেলোনর সুপারস্টার লিয়নেল মেসি এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। তার গোলসংখ্যা ৪৩টি। তার আগের স্থানগুলোতে রয়েছেন যথাক্রমে এ্যাথলেটিকো মাদ্রিদের সাবেক তারকা লুবোস্লাভ পেনেভ (৪৪) ও বার্সেলোনার সাবেক মিডফিল্ডার রোনাল্ড কোম্যান (৪৫)।

রোনালদোর ৫৭তম পেনাল্টি কিকটি চলতি মৌসুমে লা লিগায় পঞ্চম ও সব মিলিয়ে ১৬তম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!