• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রোনালদোর কারণেই সিরি ‘আ’র আকর্ষণ বাড়বে


ক্রীড়া ডেস্ক জুলাই ১৭, ২০১৮, ০৪:৫৭ পিএম
রোনালদোর কারণেই সিরি ‘আ’র আকর্ষণ বাড়বে

ঢাকা: লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোর কারণে ব্যাপক জনপ্রিয় স্প্যানিশ লা লিগা। কিন্তু মেসি-রোনালদোর লড়াই আর হবে না। ছড়াবে না উত্তেজনা আর রোমাঞ্চ। রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালির জুভেন্টাসে যোগ দিয়েছেন সিআর সেভেন। এবার জমবে ইতালির লিগ সিরি ‘আ’।

ক্রিস্টিয়ানো রোনালদোর কারণে আসন্ন মৌসুমে বিশ্বের অন্যান্য লিগগুলোর তুলনায় সিরি-আ বিশ্ব ফুটবলে আকর্ষনের কেন্দ্রবিন্দুতে পৌঁছাবে বলে মনে করেন হোসে মরিনহো। ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ৩৩ বছর বয়সী পর্তুগীজ তারকাকে বেশ ভালভাবেই চিনেন। ২০১০-১৩ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদে থাকাকালীন মরিনহোর অধীনেই খেলেছেন রোনালদো।

গত মৌসুমে ইউরোপের সর্বোচ্চ লিগগুলোর মধ্যে সিরি-আ অনেক কারনেই শীর্ষ হবার দৌড়ে এগিয়ে ছিল। দীর্ঘ সময় ধরে জুভেন্টাসকে ধরার জন্য নাপোলি লড়াই চালিয়ে গেছে। মিলানের ক্লাবগুলোও প্রতিপক্ষকে ছেড়ে কথা বলেনি। আর মরিনহো মনে করেন রোনালদোর কারনেই এবার ইতালিয়ান ফুটবলের সব চোখ থাকবে তুরিনে।

এক রেডিও সাক্ষাতকারে মরিনহো বলেছেন, ‘এখন আমরা থ্রি ডাইমেনশনাল ফুটবল দেখার সুযোগ পাব। পুরো মৌসুম জুড়ে ফুটবল সমর্থকদের চোখ থাকবে রোনালদোর জন্য ইতালি, লিওনেল মেসির জন্য স্পেন ও ইংল্যান্ডের জন্য প্রিমিয়ার লিগ। কিন্তু আমার কাছে মনে হয় এবার সবচেয়ে বেশী গুরুত্বপূর্ণ লিগ হবে ইতালিতে। ফুটবলে যেকোন সময় যেকোন কিছুই পরিবর্তিত হতে পারে। ইন্টার, মিলান, রোমা দলগুলোও অনেক পরিবর্তিত হয়েছে। এখন ক্রিস্টিয়ানোকে পেয়ে জুভেন্টাস অনেক বেশী শক্তিশালী দল। এর মাধ্যমে সিরি-আ লিগের আকর্ষনও অনেকাংশেই বেড়ে গেছে। আমি এজন্য জুভেন্টাসকে অভিনন্দন জানাচ্ছি। এটা যেকোন পর্যায়ের জন্য একটি অনুকরণীয় প্রয়াস। এর মধ্যে মার্কেটিং, এডভারটাইজিংসহ অনেক বিষয় জড়িত।’

উল্লেখ্য, স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে কয়েক দিন আগেই ইতালির জুভেন্টাসে নাম লিখিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৭ বারের সিরি এ চ্যাম্পিয়ন জুভেন্টাস ১১২ মিলিয়ন ইউরোতে রোনালদোর সঙ্গে চুক্তি করেছে। সোমবার (১৬ জুলাই) ডাক্তারী পরীক্ষার জন্য সংক্ষিপ্ত সময়ের জন্য তুরিনে অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে আসেন পর্তুগীজ তারকা। এ সময় তাকে অভ্যর্থনা জানাতে শতশত সমর্থক স্টেডিয়াম এলাকায় হাজির হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!