• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রোনালদোর নিষেধাজ্ঞার পুনর্বিবেচনা চান জিদান


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৬, ২০১৭, ০৮:৫২ পিএম
রোনালদোর নিষেধাজ্ঞার পুনর্বিবেচনা চান জিদান

ঢাকা: দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে ৫ ম্যাচ নিষিদ্ধ করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। স্প্যাশি সুপার কাপ ফুটবলের প্রথম লেগে লাল কার্ডের জন্য ১ ম্যাচ ও রেফারির সাথে অশোভন আচরণের জন্য ৪সহ মোট পাঁচ ম্যাচের জন্য রোনালদোকে নিষিদ্ধ করেছে স্প্যানিশ ফুটবল কমিটি। এতে চটেছেন জিদান। তিনি বলেন, ‘রোনালদোর বিপক্ষে নেয়া কমিটির এমন সিদ্ধান্তে আমি হতাশ। এত বড় শাস্তি তার প্রাপ্য ছিলো না। তাকে লাল কার্ড দেখানোটাই ভুল ছিলো। এরপর যা ঘটেছে তাও প্রত্যাশিত নয়।’

গত রোববার রাতে ন্যু’ক্যাম্পে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে স্বাগতিক বার্সেলোনার মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। বার্সার দেয়া আত্মঘাতি গোলে ম্যাচে প্রথম এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। এরপর পেনাল্টি থেকে গোল পরিশোধ করেন বার্সেলোনার অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি।

ম্যাচের ৭৭ মিনিটে মেসির গোলের ১৮০ সেকেন্ড পর রিয়ালকে লিড এনে দেন রোনালদো। ৫৮ মিনিটে বদলী হিসেবে মাঠে নেমে গোল করে জার্সি খুলে তা উদযাপন করেন তিনি। এতে হলুদ কার্ডও দেখেন এই তারকা খেলোয়াড়। গোলের উদযাপন ও হলুদ কার্ডের সর্তক বার্তা পাবার ২ মিনিট পর বড় ধরনের ধাক্কা খান রোনালদো।

প্রতিপক্ষের সীমানায় বল নিয়ে ঢুকে পড়ে বার্সেলোনার ডিফেন্ডারের ধাক্কায় পড়ে যাওয়ায় পেনাল্টির জন্য আবেদন করেন রোনালদো। কিন্তু ম্যাচ পরিচালনাকারী রেফারির চোখে এটি ছিলো ‘ইচ্ছাকৃত পড়ে যাওয়া’। তাই রোনালদোকে ম্যাচে দ্বিতীয়বারের মত হলুদ কার্ড দেখান রেফারি, সেই সাথে লাল কার্ডও।

লাল কার্ড দেখার পর রেফারিকে হাত দিয়ে ধাক্কা দেন রোনাল্ডো। পরে রোনালদোর বিপক্ষে স্প্যানিশ সুপার কাপ ফুটবল কমিটির কাছে রিপোর্ট দেন ম্যাচ পরিচালনাকারী রেফারি রিকার্ডো ডি দে বার্গস বেনগোয়েক্সিয়া। সেই রিপোর্টের ভিত্তিতে রোনালদোকে মোট পাঁচ ম্যাচের জন্য নিষেধাজ্ঞা দেয় কমিটি।

তবে কমিটির এমন সিদ্ধান্তে ক্ষেপেছেন রিয়াল মাদ্রিদের বস জিদান বলেন, ‘আমি বিরক্ত হয়েছি, আমরা সবাই বিরক্ত ও হতাশ। রেফারির সাথে তার ঝামেলা হোক তা আমি ও আমরা চাইনি। কিন্তু এরপর যাই ঘটেছে, এর জন্য নিষেধাজ্ঞা নিয়ে রোনালদোর পাঁচ ম্যাচ খেলতে না পারাটা আমার কাছে গ্রহণযোগ্য নয়। আমি আশা করবো, কমিটি তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে এবং ইতিবাচক সিদ্ধান্ত দেবে। সকলেই তাদের মতামত দিচ্ছে কিন্তু রোনাল্ডো খুবই হতাশ কারন সে খেলতে চায় এবং যখন সে খেলতে পারবে না তাই সে অখুশী।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!