• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রোনালদোর পর্তুগালই কাপ নেবে, আশায় ফিগো


ক্রীড়া ডেস্ক মে ২৫, ২০১৮, ০৩:৪০ পিএম
রোনালদোর পর্তুগালই কাপ নেবে, আশায় ফিগো

ঢাকা : কে জিতবে বিশ্বকাপ? শুরু হয়ে গেছে জল্পনা। ক্রিস্টিয়ানো রোনালদোর দেশ পর্তুগাল যে রাশিয়া থেকে কাপ নিয়ে যাবে, এমন কথাও শোনা গেল।

যিনি বললেন, তিনি নিজেও কিংবদন্তি। তার চেয়ে বড় কথা, পর্তুগালের সর্বকালের সেরাদের একজন। লুইস ফিগো। শুধু পর্তুগাল নয়, তার আগে রিয়াল মাদ্রিদও নাকি চ্যাম্পিয়ন্স লিগ জিতবে। জিতবে এক জনের জন্যই। তিনি, ক্রিস্টিয়ানো রোনালদো। ফিগোর কথা ঠিক হলে, পর্তুগিজ মহাতারকার সৌজন্যে প্রথমবার বিশ্বকাপ জিতবে পর্তুগাল।

তা কী বলেছেন ফিগো, ‘রিয়ালের ইতিহাস ও অভিজ্ঞতার দিকে তাকান। ওদের বিরুদ্ধে তাই লিভারপুলকে এগিয়ে রাখার কোনও সুযোগই নেই। মানছি, যে কোনও ফাইনালেই ধুন্ধুমার লড়াই হয়। তা সত্ত্বেও রিয়ালই এগিয়ে থাকবে।’

বিশ্বকাপে কেন পর্তুগালকে শিরোপার অন্যতম দাবিদার বলছেন, তার ব্যাখ্যাও দিয়েছেন ফিগো, ‘আশা করছি, পর্তুগাল এবার বিশ্ব চ্যাম্পিয়ন হবে।
আমাদের দলটা একই সঙ্গে অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেল। তা ছাড়া একবার অন্তত আমাদের কাপ জেতা দরকার। হতে পারে, অনেকেই রাশিয়ায় আমাদের ফেভারিট মনে করছে না। কিন্তু আমি জানি, রোনালদোরা সব হিসেব উল্টে দিতে পারে। আমার বাজি পর্তুগালই।’

বিশ্বকাপে ‘বি’ গ্রুপে পর্তুগালের সঙ্গে রয়েছে স্পেন, মরক্কো ও ইরান। ১৫ জুন প্রথম ম্যাচেই স্পেনের বিরুদ্ধে মাঠে নামবে পর্তুগাল।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!