• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৩, ২০১৬, ০২:০৫ পিএম
রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ

ঢাকা: কর ফাঁকির অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন বার্সেলোনার দুই মহাতারকা লিওনেল মেসি ও নেইমার। এবার সেই অভিযোগে অভিযুক্ত হলেন রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদো। আজ রাতে এল ক্লাসিকোর আগে সি আর সেভেনের বিরুদ্ধে এমন অভিযোগ নিশ্চয় তাকে অস্বস্তিতে ফেলে দেবে।

রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ এনেছেন বেশ কয়েকটি সংবাদমাধ্যম। সেখানে বলা হয়েছে, প্রায় ১৫০ মিলিয়ন ইউরোর হিসাব দেখাননি পর্তুগিজ স্ট্রাইকার। বিজ্ঞাপণ থেকে আয়কৃত অর্থ তিনি সুইজারল্যান্ডে খরচ করেছেন। চলতি বছরে মাত্র ৫.৬ মিলিয়ন ইউরো আয়কর দিয়েছেন রোনালদো।

তবে আয়কর ফাঁকির অভিযোগ উড়িয়ে দিয়েছেন রিয়াল তারকা। রোনালদো কর ফাঁকি দেননি বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন। এমনকি সংবাদমাধ্যমে প্রকাশিত খবরকে ভিত্তিহীন বলেও জানিয়েছেন সি আর সেভেন। 

আজ রাতে বার্সেলোনার বিপক্ষে এল ক্লাসিকোতে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। তার আগে এ ধরণের খবর প্রকাশকে তাকে চাপে রাখার কৌশল বলে মনে করছেন রোনালদো। তার  দাবি, এরআগেও এ ধরণের অভিযোগ তুলে তাকে চাপে রাখার চেষ্টা করা হয়েছিল।

এদিকে কর ফাঁকির অভিযোগ উঠেছে ম্যানচেষ্টার ইউনাইটেডের বর্তমান কোচ হোসে মরিনহোর বিরুদ্ধেও। তিনিও বিজ্ঞাপণ থেকে প্রাপ্ত অর্থের সঠিক হিসাব দেননি। মরিনহোর আইনজীবি এক বিবৃতিতে জানিয়েছেন, মরিনহো কর ফাঁকি দেননি। দরকার হলে তারা কাগজপত্র দেখাতে তৈরি আছে।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!