• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রোনালদোর লাল কার্ডও ঠেকাতে পারেনি রিয়ালের জয়


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৪, ২০১৭, ১২:৪৬ পিএম
রোনালদোর লাল কার্ডও ঠেকাতে পারেনি রিয়ালের জয়

ঢাকা: এল ক্লাসিকোতে রোমাঞ্চ থাকবে না তা হয় না? মেসি-রোনালদো মুখোমুখি হবেন আর সেখানে উত্তেজনার পারদ চড়বে না সেটিও হয় না। কাল রাতের আরেকটি এল ক্লাসিকোতে রোমাঞ্চ যেন একটু বেশিই ছিল। ন্যু ক্যাম্পে গোল করে আনন্দে জার্সি খুলে ফেলেছিলেন সিআর সেভেন। এর দুই মিনিট পরেই লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন রোনালদো। তারপরও স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে ৩-১ গোলে জিতেছে রিয়াল। কিন্তু ম্যাচ শেষে বড় হয়ে দেখা দিয়েছে রোনালদোর লাল কার্ড।

দুর্দান্ত এক ‘এল ক্লাসিকো’ দেখা গেল ন্যূ ক্যাম্পে। তাতে কি ছিল না? দুর্দান্ত সব গোল, হলুদ কার্ড এবং লাল কার্ড সবই ছিল। তবে সবই হয়েছে দুনিয়া সেরা ফুটবলার রোনালদোকে ঘিরে। ৫০ মিনিটে পিকের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়েছিল বার্সা। ৭৭ মিনিটে মেসির পেনাল্টিতে সমতা ফেরায় কাতালানরা। ৮০ মিনিটে দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাকে দুরন্ত এক গোল করে বসেন রোনালদো (২-১)। গোল উদযাপন করতে গিয়ে নিজের জার্সি খুলে ফেলেন তিনি। ক’দিন আগে বার্নাব্যুতে মেসি গোলের পর তাঁর জার্সি দেখিয়েছিলেন, আজ সেটারই প্রতিদান দিতে চাইলেন রোনালদো। ঠিক একই ভঙ্গিতে! এটাই কাল হলো রোনালদোর। দেখতে হয়েছে হলুদ কার্ড।

কিন্তু দুই মিনিট পরেই আরেকটি কাউন্টার অ্যাটাকে যখন ব্যবধান বাড়াতে যাচ্ছেন রোনালদো, ঠিক তখন স্যামুয়েল উমতিতির সঙ্গে ধাক্কা লেগে পড়ে গেলেন পেনাল্টি বক্সে। পেনাল্টি আবেদন করতেই উল্টো ডাইভ দেওয়ার অপরাধে দ্বিতীয় হলুদ কার্ড! দুই মিনিটের মধ্যে নায়ক থেকে খলনায়ক হয়ে গেলেন রোনালদো! বিস্মিত রোনালদো তো রাগে রেফারির পিঠে হাত দিয়ে ধাক্কা দিয়েই বসলেন। এখানে রোনালদোরও দোষ ছিল না। উমতিতির ওই ট্যাকল পেনাল্টি দেওয়ার মতো ছিল কি না, এটি রেফারিং বিশেষজ্ঞরা বলবেন, কিন্তু বারবার ভিডিও দেখে এটা নিশ্চিত হওয়া গেছে, উমতিতির কাঁধে ধাক্কা লেগেছিল রোনালদোর।

ততক্ষণে বাড়তি একজনের সুবিধা নিয়ে ত্রাস ছড়াচ্ছিল বার্সা। কিন্তু ৯০ মিনিটে আরেকটি কাউন্টার অ্যাটাক। বলটা ৫০ গজ টেনে নিলেন লুকাস ভাসকেজ। আর সেটি নিজের কাছে পেয়ে অবিশ্বাস্য এক গোল করলেন মার্কো এসেনসিও। বার্সার মাঠে ৩-১ গোলে এগিয়ে গেল রিয়াল! শেষ অবধি এই ব্যবধানেই বার্সার মাঠ ছেড়েছে রিয়াল। তবে এই ম্যাচে কাতালানরা যে নেইমারের শুণ্যতা ভালোই টের পেয়েছে সেটি আর বলার দরকার হয় না।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!