• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রোনালদোর সাবেক ক্লাবের কোচ হচ্ছেন জিদান


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৭, ২০১৮, ০২:৪১ পিএম
রোনালদোর সাবেক ক্লাবের কোচ হচ্ছেন জিদান

ঢাকা : জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ ছাড়ার পরই প্রশ্ন উঠছিল তাঁর পরবর্তী গন্তব্য কোথায়? এবার বোধহয় জল্পনার অবসান ঘটতে চলেছে। জিদান ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হচ্ছেন।

ফ্রান্সের ল্য ইক্যুঁয়েপ-এ এমন খবর প্রকাশিত হতেই নড়েচড়ে বসেছে ফুটবল বিশ্ব। রিয়াল মাদ্রিদের অন্যতম সফল কোচ তিনি। টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেই বার্নাব্যু ছেড়েছিলেন তিনি, রোনালদোর আগেই। রিয়ালের নতুন কোচ হিসেবে নিয়োগ করা হয় লোপেতেগুইকে।

জিদানের ভবিষ্যৎ নিয়ে এরপরই জোর জল্পনা চলছিল। ভাবা হয়েছিল, কাতারের কোনো ক্লাবে কোচের দায়িত্ব নিয়ে চলে যেতেন পারেন তিনি। আবার জুভেন্টাসে রোনালদোর সঙ্গে জুটি বাঁধার জল্পনাও শুরু হয়েছিল। এর মধ্যেই বিখ্যাত ফরাসি সংবাদমাধ্যমের খবর, হোসে মোরিনহোর জায়গায় ওল্ড ট্র্যাফোর্ডে কোচ হিসেবে আসছেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা। তবে এই মৌসুমে নয়, ল্য ইক্যুঁয়েপ-এ বলা হচ্ছে, পরের গ্রীষ্মে দেখা যাবে জিদানকে। প্রিয় ‘শিষ্য’ রোনালদোর সাবেক ক্লাবে জিদানের যোগ দেওয়া প্রায় পাকা।

অনেক আশা করে মোরিনহোকে আনা হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেডে। কিন্তু তিনি সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেননি। দলের অনেকেই মোরিনহোর কোচিং স্টাইলে খুশি নন। তাই ইউনাইটেডে তিন মৌসুম পরেই বিদায় ঘটছে তাঁর। ২০১০ সালে মরিনহোর আমলেই রিয়াল মাদ্রিদের কোচিং স্টাফে অন্তর্ভূক্তি ঘটেছিল জিদানের। ওল্ড ট্র্যাফোর্ডে জিদানের কোচিংয়ে খেলবেন পল পগবা ও অ্যান্থনি মার্শাল। বলা হচ্ছে, দেশের দুই তারকার সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছেন কিংবদন্তি ফরাসি।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!