• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রোলবল বিশ্বকাপ থেকে নারী দলের বিদায়


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২০, ২০১৭, ০৮:২৩ পিএম
রোলবল বিশ্বকাপ থেকে নারী দলের বিদায়

ঢাকা: ঘরের মাঠে অনুষ্ঠানরত চতুর্থ রোলবল বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ নারী দল। সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রি-কোয়ার্টার ফাইনালে সেনেগালের কাছে ৩-৬ গোলে হেরে বিদায় ঘন্টা বাজে স্বাগতিক মেয়েদের।

খেলায় প্রথমার্ধে ৩-১ গোলে এগিয়ে ছিল বিজয়ী সেনেগাল। ম্যাচে বাংলাদেশ দলের অধিনায়ক হিয়া ১টি ও নুসরাত ২টি গোল করেন। ম্যাচ চলাকালে বাংলাদেশের গোলরক্ষক বর্শা আঘাতপ্রাপ্ত হন, প্রাথমিক চিকিৎসায় তিনি সুস্থ হয়ে ম্যাচে অংশ নেন।

হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত আরেক প্রি-কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় ‘এইচ’ গ্রুপের চ্যাম্পিয়ন দল উগান্ডা এবং ‘ডি’ গ্রুপের রানার্সআপ দল নেপাল।
পাত্তাই পেল না নেপালের নারী দল, রোলার স্কেটিং চাকার উপর ভর দিয়ে ঠিক মতো দাঁড়াতে পারছিল না নেপালের নারী দল। নেপালের নারী দলকে ৪-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে উগান্ডার নারী দল।

বিকেল ৫টায় ‘সি’ গ্রুপের রানার্সআপ পাকিস্তান নারী দল শেখ রাসেল স্কেটিং কমপ্লেক্সে ‘জি’ গ্রুপের চ্যাম্পিয়ন লাটভিয়ার নারী দলের বিপক্ষে কঠিন লড়াইয়ের মুখোমুখি হয়। ম্যাচটি নির্ধারিত সময় অবদি ৩-৩ গোলে ড্র হয়, এরপর অতিরিক্ত সময়ে ১-১ গোল হলে ফলাফল ৪-৪ এ দাঁড়ায়। ফলে ম্যাচ গোল্ডেন গোলে পৌচ্ছায়। এ সময় লাটভিয়ার নারী গোল্ডেন গোল দিয়ে ৫-৪ ব্যবধানে জয় দিয়ে কোয়ার্টার ফাইনাল উঠে যায়।

মিরপুর ইনডোরে ‘এফ’ গ্রুপের দ্বিতীয় দল ডেনমার্ক নারী দল মুখোমুুখি হয় গত আসরের চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপের শীর্ষ দল ভারতের। ৮-২ গোলের ব্যবধানে ভারতের নারী দল কোয়ার্টার ফাইনালে উঠেছে। আর শেখ রাসেল ভেন্যুতে আর্জেন্টিনা নারী দল ৬-১ গোলে প্রি-কোয়ার্টার ফাইনালে স্লোভেনিয়া নারী দলের বিপক্ষে জয় লাভ করে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!