• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রোহিঙ্গা ক্যাম্পে সাকিব


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৪, ২০১৭, ০৫:৪৩ পিএম
রোহিঙ্গা ক্যাম্পে সাকিব

ঢাকা: বৌদ্ধ ধর্মের প্রবক্তা গৌতম বুদ্ধের অমর বাণী ‘অহিংসা পরম ধর্ম’। কিন্তু জ্যান্ত মানুষকে পুড়িয়ে নারকীয় উল্লাসে মেতে উঠেছে বৌদ্ধ অধ্যুষিত দেশ মিয়ানমার। হত্যা, ধর্ষণ, লুটতরাজ, অগ্নিসংযোগ সহ এহেন কোন অত্যাচার ও নির্যাতন নেই যা মিয়ানমারের নিরাপত্তা বাহিনী করছেনা। তাদের বীভৎস অত্যাচারের হাত থেকে রেহাই পাচ্ছেনা অবুঝ শিশু কিংবা গর্ভবতী নারী। জীবন বাঁচানোর তাগিদে দূর্গম পথ পাড়ি দিয়ে দলে দলে বাংলাদেশে পাড়ি জমাচ্ছে নিপীড়িত রোহিঙ্গারা।

মিয়ানমারের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আরাকান (রাখাইন) প্রদেশ থেকে নাফ নদী পাড়ি দিয়ে বাংলাদেশে কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে আশ্রয় নিচ্ছেন রোহিঙ্গারা। তাদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সরকার ও জনগণ। এবার নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়ালেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবেই রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গিয়েছিলেন সাকিব আল হাসান। সেখানে তাদের মানবেতর জীবন যাপন দেখে তাদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

ইউনিসেফ বাংলাদেশের অফিসিয়াল ফেসবুকে পেজে এক ভিডিও বার্তায় এভাবেই আহ্বান জানান সাকিব, ‘আমি এখন রোহিঙ্গা ক্যাম্পে আছি। ইউনিসেফের সাথে এসেছি। আমি পুরো জায়গাটা ঘুরে দেখেছি তাদের দুর্বিষহ জীবন-যাপনের অবস্থা। আমি চাই আপনারা সবাই সাহায্য করুন।’

তিনি আরও বলেন, ‘আমি জানি বিভিন্ন দেশ থেকে সাহায্য আসছে এবং বাংলাদেশও সর্বোচ্চ চেষ্টা করছে। তারপরেও তাদের আরও অনেক সাহায্য প্রয়োজন। যেহেতু এখানে বাচ্চা এবং নারীর সংখ্যা অনেক বেশি। তাই আমি নিশ্চিত যে আপনারা সাহায্য করবেন। সাহায্য করার জন্য ইউনিসেফের ওয়েবসাইটে গিয়ে ডোনেট বাটনে ক্লিক করুন এবং সাহায্য করুন।’

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট মিয়ানমারের পুলিশ পোস্ট ও সেনা বাহিনীর একটি ঘাঁটিতে বিদ্রোহী রোহিঙ্গাদের হামলার ঘটনার পর নতুন করে দেশটির সেনা অভিযান ও স্থানীয় মগদের অত্যাচার-নির্যাতন থেকে বাচতে ঢলে ঢলে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গা নারী-পুরুষ-শিশুরা। ইতিমধ্যে ৪ লাখেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে বলে জানা গেছে।

ভিডিও দেখুন:

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!