• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রোহিঙ্গা নিবন্ধনে ল্যাপটপ দিলো এফবিসিসিআই


জ্যেষ্ঠ প্রতিবেদক সেপ্টেম্বর ১৮, ২০১৭, ০৮:৫০ পিএম
রোহিঙ্গা নিবন্ধনে ল্যাপটপ দিলো এফবিসিসিআই

ঢাকা: মিয়ানমার সরকারের নির্যাতনের হাত থেকে লাখো রোহিঙ্গা এখন বাংলাদেশে শরণার্থী হিসেবে আছেন। সেই রোহিঙ্গাদের যাবতীয় তথ্য নিবন্ধন ও সংরক্ষণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এজন্য ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরকে দায়িত্ব দেয়া হয়েছে।

নিবন্ধনে সহযোগিতা করতে ১০টি ল্যাপটপ প্রদান করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। সোমবার(১৮ সেপ্টেম্বর) এক অনুষ্ঠানের মাধ্যমে অধিদপ্তরের কাছে ল্যাপটপগুলো হস্তান্তর করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এফবিসিসিআই জানিয়েছে, বাংলাদেশে রোহিঙ্গাদের অবস্থান এবং তাদের খাদ্য, বাসস্থান, চিকিৎসা ইত্যাদি মৌলিক অধিকার প্রাপ্তি সহজ করার লক্ষ্যে প্রয়োজনীয় তথ্য নিবন্ধনে সহায়তা করার উদ্দেশ্যে এফবিসিসিআই এ উদ্যোগ নিয়েছে।

এফবিসিসিআই পরিচালনা পরিষদের পক্ষে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি নিজামুদ্দিন রাজেশ ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেজওয়ান পিএসসি’র কাছে ল্যাপটপগুলো হস্তান্তর করেন। এসময় এফবিসিসিআই মহাসচিব মীর শাহাবুদ্দিন মোহাম্মদ এবং পাসপোর্ট অধিদপ্তরের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান খান উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School
Link copied!