• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রোহিঙ্গাদের ত্রাণ-পুনর্বাসনে সেনাবাহিনী মোতায়েন


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৭, ০১:২৫ পিএম
রোহিঙ্গাদের ত্রাণ-পুনর্বাসনে সেনাবাহিনী মোতায়েন

ফাইল ছবি

ঢাকা: মিয়ানমার সরকারের দমন-পীড়নে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের ত্রাণ ও পুনর্বাসন কাজে সেনাবাহিনী মোতায়েন করা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২০ সেপ্টেম্বর) কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য নানা ব্যক্তি ও প্রতিষ্ঠানের দেয়া ত্রাণ গ্রহণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, রোহিঙ্গাদের ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রমে সেনাবাহিনী যোগ দিবে এটা সরকারের সিদ্ধান্ত।’ 

গত দুইদিন ধরে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করেন সেতুমন্ত্রী। বুধবার বিকালেও তার টেকনাফের শামলাপুরসহ বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণের কথা রয়েছে।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার ইকবাল হোসেন উপস্থিত ছিলেন। পরে ত্রাণগুলো জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন মন্ত্রী।

প্রসঙ্গত, গত ২৪ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর ২৯টি চৌকিতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এরপর থেকে দেশটির সেনাবাহিনী রোহিঙ্গা অধ্যুষিত রাখাইন রাজ্যে অভিযান শুরু করে। এ ঘটনায় চার লক্ষাধিক মুসলিম রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!