• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রোহিঙ্গাদের প্রতি সমবেদনা অপুর


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ১১, ২০১৭, ০১:০১ পিএম
রোহিঙ্গাদের প্রতি সমবেদনা অপুর

ঢাকা: ‘আমার খুব বেশি ফেসবুকে আসা হয়না। কিন্তু গত কয়েকদিন ধরে ফেসবুকে আসলে রোহিঙ্গা বিষয়ক ছবি গুলো দেখলে শরীর শিউরে উঠে। আমি রক্ত সহ্য করতে পারিনা, তার উপর এসব বিবৎস ছবি গুলো দেখে ভয়ে ফেসবুক থেকে লগআউট করি।

রোববার (১০ সেপ্টেম্বর) ফেসবুকে লগিন করতে একটা ছবি দেখতে পাই। ছবিটার উপর আমার চোখ আটকে যায়। এদের জায়গায় নিজেকে কল্পনা করি। আমারও একটা সন্তান আছে। বাংলাদেশে জন্ম না হয়ে যদি আমার জন্মটা রাখাইন রাজ্যেও হতে পারতো।

আমিও তখন এই পরিস্থিতিতে পরতে পারতাম। না আর ভাবতে পারছিনা, অনুভব করলাম চোখের কোনে গরম তপ্ত জল গড়িয়ে পড়ছে। নিজের সন্তানকে শক্ত করে জড়িয়ে ধরলাম.. আরো বেশি শক্ত করে। মানুষ কী করে এত অমানবিক হতে পারে? কী করে নির্দয় হয়। উফ! ভাবতে পারছিনা। খোদা তুমি রহম করো।’

তিনি আরও বলেন, ‘আমি একজন ছোটখাটো মানুষ, আমি খুব বেশি গুছিয়ে লিখতেও পারিনা। দেশের উপরের মহলের প্রতি অনুরোধ করছি তাদের পাশে আরো বেশি করে দাঁড়ান। তাদের প্রতি আরো বেশি সদয় হোন। সারা বিশ্ব দেখুক আমরা কতটা শান্তি প্রিয় মানুষ। পরিশেষে মানবতার জয় হোক।’

রোহিঙ্গা বিষয় নিয়ে বিশ্বে যখন আলোচনা-সমালোচনার ঝড় বইছে।তখন বসে নেই আমাদের তারকা শিল্পীরাও। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্বেগ প্রকাশ করেছেন নায়িকা অপু বিশ্বাস। তাই তো নিজের উদ্বেগের কথা রোববার সন্ধ্যায় নিজের ফেসবুক পেইজে তুলে ধরলেন।নিজে ব্যথিত হলেন। সমবেদনা জানাতে সবাইকে এগিয়ে আসতে বললেন।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!